জঙ্গি হামলার আশঙ্কায় কলকাতাজুড়ে কড়া সতর্কতা জারি

জঙ্গি হামলার আশঙ্কায় পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় জারি করা হয়েছে কড়া সতর্কতা। ভারতের বিভিন্ন শহরে ইতিমধ্যে জঙ্গি হামলার ঘটনা ঘটলেও এত দিন কলকাতায় সে ধরনের কোনো হামলার ঘটনা ঘটেনি। এবার ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা কলকাতা পুলিশকে জানিয়ে দিয়েছে, জঙ্গিদের এবার লক্ষ্যবস্তু হতে চলেছে কলকাতা শহর। বুধবার বিকেলেই রাজ্য গোয়েন্দা দপ্তর সেই আগাম সতর্কবার্তা পৌঁছে দিয়েছে কলকাতা পুলিশকে। সতর্কবার্তা পাওয়ার পর রাতেই কলকাতার পুলিশ কমিশনার বৈঠক করেন কলকাতা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে। সেখানেই জঙ্গি হামলার ব্যাপারে বিস্তারিত আলোচনা হয়। তারপরই কলকাতাজুড়ে জারি করা হয় সতর্কতা।
কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা জঙ্গি সংগঠন ইন্ডিয়ান মুজাহিদীনের গোপন খবরের সূত্র ধরে জানিয়েছে, ওই সংগঠন এবার তাদের হামলার লক্ষ্যবস্তু করেছে কলকাতাকে। সামনে কলকাতা এবং সল্টলেক পৌরসভার নির্বাচন। এই নির্বাচনের প্রচারের মাঝেই তারা ঘটাতে পারে নাশকতা। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা বলেছে, জঙ্গিদের টার্গেটে রয়েছে কলকাতা বিমানবন্দর, পাতালরেল, কলকাতা ও হাওড়া রেলস্টেশন, দক্ষিণেশ্বর এবং কালীঘাট মন্দির, হাওড়া ব্রিজ, ভিক্টোরিয়া মেমোরিয়াল, শহরের নামী বিপণিকেন্দ্র ও সিনেমা হলসহ ঐতিহাসিক স্থাপনা।
গোয়েন্দা সংস্থার আগাম সতর্কবার্তায় এ কথাও বলা হয়েছে, ইন্ডিয়ান মুজাহিদীনের জঙ্গি আবদুর রেজা এবং মমিন লস্কর ইতিমধ্যে পশ্চিমবঙ্গে ঢুকে পড়েছেন। তাঁরা এখন আত্মগোপন করে আছেন।
কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার (সদর) জাভেদ শামীম জানিয়েছেন, কলকাতা পুলিশ এখন সতর্ক অবস্থায় রয়েছে। শহরে নজরদারি আরও বাড়ানো হয়েছে। একই সঙ্গে তিনি কোনো সন্দেহজনক বস্তু বা ব্যক্তির সন্ধান মিললে সঙ্গে সঙ্গে তা পুলিশকে জানানোর অনুরোধ করেছেন।

No comments

Powered by Blogger.