আফগানদের আইরিশ-বধ

কদিন আগে দক্ষিণ আফ্রিকা দলের অধিনায়ক গ্রায়েম স্মিথ আফগানিস্তান ক্রিকেট দলকে তুলনা করেছিলেন ‘কলার খোসা’র সঙ্গে। সতর্কতার সঙ্গে পা না ফেললে যেখানে থাকে পা হড়কানোর আশঙ্কা। বাছাইপর্ব পেরিয়ে মূল পর্বে জায়গা করে নেওয়া আফগান ক্রিকেট দল যে টি-টোয়েন্টি বিশ্বকাপে বড় দলগুলোর মাথাব্যথার কারণ হতে পারে, সেটা তারা দেখাল পরশুর প্রস্তুতি ম্যাচে। গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে তারা ৫ উইকেটে হারিয়ে দিয়েছে আয়ারল্যান্ডকে।
প্রথমে ব্যাট করে আয়ারল্যান্ড ৯ উইকেটে ১৩৩ রান তোলে। আয়ারল্যান্ডকে এই রানে বেঁধে ফেলার বড় কৃতিত্বটা দৌলত আহমেদজাইয়ের। ৪ ওভারে ১৫ রানে ৪ উইকেট নিয়েছেন তিনি। আফগানিস্তান ৩ বল হাতে রেখেই ৫ উইকেটে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে ফেলে।
দিনের অন্যান্য প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকা ৫ উইকেটে শ্রীলঙ্কাকে এবং নিউজিল্যান্ড ৭ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে। কেনসিংটন ওভালে প্রথমে ব্যাট করে কাপুগেদারার অপরাজিত ৬১ রানের সুবাদে ৮ উইকেটে ১৩৭ রান করে শ্রীলঙ্কা। জবাবে দক্ষিণ আফ্রিকা ৩ বল হাতে রেখেই ৫ উইকেটে টপকে যায় শ্রীলঙ্কার ইনিংস।
প্রভিডেন্স স্টেডিয়ামে টস জেতা নিউজিল্যান্ড ৮ উইকেটে তোলে ১২৪ রান। রস টেলর (৫০) ও জ্যাকব ওরাম (৪৬*) ছাড়া আর কেউই দুই অঙ্কের রান করতে পারেননি। তবে নিউজিল্যান্ডের এই মাঝারি স্কোরও টপকাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ১৯.৪ ওভারে ১১৭ রানে অলআউট ক্রিস গেইলের দল।

No comments

Powered by Blogger.