দোদি ফায়েদের বাবা স্কটল্যান্ডের প্রথম প্রেসিডেন্ট হতে চান

ব্রিটেনের প্রয়াত প্রিন্সেস ডায়ানার প্রেমিক দোদি ফায়েদের বাবা মোহাম্মদ আল-ফায়েদ বলেছেন, তিনি চান আগামী বছরের গণভোটে স্কটল্যান্ডের জনগণ নিজেদের যুক্তরাজ্য থেকে বিচ্ছিন্ন করুক। আর তিনিই হবেন স্কটল্যান্ডের প্রথম প্রেসিডেন্ট।
মিসরীয় বংশোদ্ভূত এই কোটিপতি ব্যবসায়ী বলেন, স্কটিশদের সঙ্গে দারুণ ঐক্য অনুভব করেন তিনি। দ্য সানডে টাইমস পত্রিকা এ কথা জানায়।
৮০ বছর বয়সী মোহাম্মদ আল-ফায়েদ ওই পত্রিকাকে বলেন, ‘স্বাধীনতা অর্জনের জন্য স্কটল্যান্ডের যে সহায়তারই প্রয়োজন হবে, আমি সেটা দেব। তোমরা স্কটরা যখন স্বাধীনতা অর্জন করবে, তখন আমি তোমাদের প্রেসিডেন্ট হওয়ার জন্য প্রস্তুত। আমি ৪০ বছর ধরে ইংল্যান্ডে বসবাস করছি। কিন্তু এখন আমি স্কটল্যান্ডে থাকতে চাই।’
পরিকল্পিত গণভোটে স্কটল্যান্ড যদি ব্রিটেন থেকে আলাদা হয়ে যায়, তাহলে তাঁকে স্কটল্যান্ডের নাগরিকত্ব দেওয়া হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
মোহাম্মদ আল-ফায়েদ বলেন, ‘তোমরা স্কটরা দীর্ঘকাল ধরে অচেতন অবস্থায় ছিলে। এখন সময় হয়েছে জেগে ওঠার এবং ইংরেজ ও তাঁদের ভয়ঙ্কর রাজনীতিকদের কাছ থেকে নিজেদের বিচ্ছিন্ন করার।’
আল-ফায়েদের অভিযোগ, ব্রিটিশ সরকার দোদি ও ডায়ানাকে হত্যার ষড়যন্ত্র করেছিল। ১৯৯৭ সালে প্যারিসে এক সড়ক দুর্ঘটনায় নিহত হন প্রিন্সেস অব ওয়েলস ডায়ানা ও তাঁর প্রেমিক দোদি ফায়েদ।

No comments

Powered by Blogger.