সেরা করপোরেট প্রতিষ্ঠান পুরস্কার ঘোষণা করল আইসিএমএবি

দেশের করপোরেট তথা বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলোকে তাদের কার্যক্রম ও প্রকাশিত প্রতিবেদনসমূহ তথ্যসমৃদ্ধ, স্বচ্ছ ও জবাবদিহিমূলক করার ব্যাপারে উদ্বুদ্ধ করতে আইসিএমএ বাংলাদেশ ‘বেস্ট করপোরেট পারফরম্যান্স অ্যাওয়ার্ড ২০০৮’ দিয়েছে।
আইসিএমএবি ২০০৭ সালে এ পুরস্কার চালু করে। এরই ধারাবাহিকতায় ২০০৮ সালের জন্য আইসিএমএ বাংলাদেশ চারটি খাতে, যথা—ব্যাংকিং, আর্থিক প্রতিষ্ঠান, বীমা ও ওষুধশিল্প-প্রতিষ্ঠানের মধ্যে এ পুরস্কার দেয়।
জাতীয় সংসদের স্পিকার মো. আবদুল হামিদ সম্প্রতি প্রধান অতিথি হিসেবে এবারের বিজয়ী প্রতিষ্ঠানগুলোর মধ্যে পুরস্কার বিতরণ করেন। এতে বিশেষ অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী মোহাম্মদ ফারুক খান। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন আইসিএমএবির প্রেসিডেন্ট এ বি এম সামছুদ্দিন, সাবেক প্রেসিডেন্ট এ কে এম দেলোয়ার হোসেন, পুরস্কার কমিটির চেয়ারম্যান মো. আবদুর রশিদ ও সেক্রেটারি মো. জসিম উদ্দিন আকন্দ।
এবার রাষ্ট্রায়ত্ত ব্যাংকিং ক্যাটাগরিতে সোনালী ব্যাংক লি. প্রথম, জনতা ব্যাংক লি. দ্বিতীয় ও অগ্রণী ব্যাংক লি. তৃতীয় পুরস্কার পায়। বেসরকারি বাণিজ্যিক ব্যাংকগুলোর মধ্যে ডাচ্-বাংলা ব্যাংক লি. ও প্রাইম ব্যাংক লি. যৌথভাবে প্রথম, ইসলামী ব্যাংক বাংলাদেশ লি. দ্বিতীয় ও ন্যাশনাল ব্যাংক লি. তৃতীয় পুরস্কার পায়।
বিদেশি ব্যাংক ক্যাটাগরিতে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক লি. প্রথম, এইচএসবিসি লি. দ্বিতীয় ও কমার্শিয়াল ব্যাংক অব সিলোন লি. তৃতীয় পুরস্কার পায়।
আর্থিক প্রতিষ্ঠানের মধ্যে আইডিএলসি লি. প্রথম, প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লি. দ্বিতীয় ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ তৃতীয় পুরস্কার পায়।
বীমা খাতে গ্রিন ডেলটা ইন্স্যুরেন্স কোম্পানি লি. প্রথম, ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লি. দ্বিতীয় ও প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লি. তৃতীয় পুরস্কার পায়।
ওষুধশিল্প-প্রতিষ্ঠানের মধ্যে স্কয়ার ফার্মাসিউটিক্যালস লি. প্রথম, বেক্সিমকো ফার্মাসিউটিক্যাল লি. দ্বিতীয় ও ওরিয়ন ইনফিউশন লি. তৃতীয় পুরস্কার পায়।

No comments

Powered by Blogger.