নিউইয়র্ক বিমানবন্দরে বিড়ম্বনার শিকার হলেন শহিদ কাপুর

শাহরুখ খানের পর এবার যুক্তরাষ্ট্রের বিমানবন্দরে হয়রানির শিকার হলেন আরেক বলিউড তারকা শহিদ কাপুর। তাঁর সফরসঙ্গী স্পটবয় মঞ্জুর আলমের নামের আগে ‘মোহাম্মদ’ শব্দটি থাকার কারণে নিউইয়র্ক বিমানবন্দরে তাঁকে প্রায় দেড় ঘন্টাব্যাপী জিজ্ঞাসাবাদের বিড়ম্বনায় পড়তে হয়। এ সময় অভিনেতা শহিদ কাপুরও আটকা পড়েন।
বলিউডে ‘মামু’ নামে পরিচিত মঞ্জুর আলম শহিদ কাপুরের ছোটবেলা থেকেই তাঁর দেখাশোনার দায়িত্বে আছেন। তিনি বর্তমানে শহিদ কাপুরের সার্বক্ষণিক সঙ্গী এবং এই অভিনেতার যাবতীয় পোশাক-পরিচ্ছদের ব্যাপারও মঞ্জুর দেখেন। নিউইয়র্ক বিমানবন্দরে পৌঁছানোর পর ইমিগ্রেশন প্রক্রিয়া স্বাভাবিকভাবেই শেষ করেন শহিদ কাপুর। সমস্যা সৃষ্টি হয় তাঁর সফরসঙ্গী মঞ্জুর আলমকে নিয়ে। তাঁদেরকে জানানো হয় মঞ্জুর আলমের নামের আগে মোহাম্মদ থাকায় তাঁর নামের আলাদা ছাড়পত্র প্রয়োজন। এ সময় নিউইয়র্কের ইমিগ্রেশন পুলিশ মঞ্জুরকে একটি কক্ষে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে। ইংরেজিতে পারদর্শিতা না থাকায় জিজ্ঞাসাবাদের পুরো সময় মঞ্জুর আলমের দোভাষীর ভুমিকা পালন করেন শহিদ কাপুর। বিদেশের মাটিতে এই বিড়ম্বনার মুহূর্তে তিনি যেন নিজেকে একা মনে না করেন সেদিকে শহিদ সচেষ্ট ছিলেন।
শহিদ কাপুরের সঙ্গে এর আগে অনেকবার বিদেশ সফর করলেও যুক্তরাষ্ট্রে প্রথমবারের মতো গেয়েই এ রকম বিড়ম্বনার মুখে পড়লেন মঞ্জুর। শহিদ কাপুর বর্তমানে আদিত্য চোপরার একটি ছবির কাজে যুক্তরাষ্ট্র রয়েছেন।

No comments

Powered by Blogger.