ঈদে ফয়’স লেক কমপ্লেক্সে নানা আয়োজন by নূরুল মোস্তফা কাজী

কোরবানির ঈদ ও দুর্গাপূজার ছুটিতে ভ্রমণপিপাসুদের আনন্দের সাথী হতে অন্য রকম সাজে সেজেছে চট্টগ্রামের আকর্ষণীয় বিনোদন কেন্দ্র ফয়’স লেক কমপ্লেক্স। ভ্রমণপিপাসু মানুষের অন্যতম পছন্দসই স্থান ফয়’স লেক কমপ্লেক্সে রয়েছে মনুষ্যসৃষ্ট ও নয়নাভিরাম প্রকৃতির মেলবন্ধন। তাই অগণন দর্শক ভিড় করে ফয়’স লেক কমপ্লেক্সের এমিউজমেন্ট ওয়ার্ল্ড ও সি ওয়ার্ল্ডে। সংশ্লিষ্টরা জানিয়েছেন, ঈদের দিন থেকে দর্শনার্থীদের জন্য নানা আয়োজনে খোলা থাকবে পুরো কমপ্লেক্স।

অ্যামিউজমেন্ট ওয়ার্ল্ড : ফয়’স লেকের অন্যতম আকর্ষণ অ্যামিউজমেন্ট ওয়ার্ল্ড। লেকের দুই পাশে পাহাড় আর সংরতি সবুজ বন যেখানে খেলা করে বুনো হরিণ আর খরগোশ। বিভিন্ন ধরনের বোটে চড়ে লেক ভ্রমণে উপভোগ করা যায় প্রকৃতির অপার সৌন্দর্য, যেখান থেকে দেখা যাবে নীল আকাশ আর ঘন সবুজের মেলা। প্রকৃতির সাথে আধুনিকতার সমন্বয়ে বিনোদনের সব উপকরণ বিদ্যমান এখানে। আনন্দ উল্লাসে রয়েছে সার্কাস সুইং, বাম্পার কার, ফ্যামিলি রোলার কোস্টার, ফেরিস হুইল ও পাইরেট শিপ। অ্যামিউজমেন্ট পার্কে রয়েছে অ্যাডভেঞ্চারল্যান্ড, ফোটিং ও লেকভিউ রেস্টুরেন্ট যেখানে পাওয়া যায় মজাদার সব খাবার। অ্যাডভেঞ্চারল্যান্ড রেস্টুরেন্টের ঠিক পাশেই দেখা মিলবে হরেক রকম মাছের খেলা। পাহাড়ের ঠিক ওপরেই আছে ফটো কর্নার যেখানে দেখা মিলবে নানা ভঙ্গিতে হরেক প্রাণীর ভাস্কর্য। লেকের গা ঘেঁষেই তৈরি করা হয়েছে সামুদ্রিক প্রাণীদের ভাস্কর্য নিয়ে অ্যাকুয়াটিক জোন।
সি ওয়ার্ল্ড  : ফয়’স লেকের বোট স্টেশন থেকে ইঞ্জিন বোটে ১০ মিনিটের পথ পেরোলেই দেখা মিলবে দেশের সর্ববৃহৎ ওয়াটার পার্ক সি ওর্য়াল্ড। ফয়’স লেকের এক প্রান্তে গড়ে তোলা হয়েছে মনুষ্যসৃষ্ট কৃত্রিম সামুদ্রিক তরঙ্গের এ সি ওয়ার্ল্ড। সাথে রয়েছে রোমাঞ্চকর সব রাইড। এখানকার সবচেয়ে আর্কষণীয় রাইড ওয়েভ পুল। এটি মূলত একটি কৃত্রিম সমুদ্রসৈকত, সাগরের ঢেউয়ের মতো কৃত্রিম ঢেউ খেলা করে এখানে। আর টিউবে চড়ে ঢেউয়ের তালে ভেসে বেড়ানো যায় ইচ্ছামতো। ওয়েভ পুলের ঠিক পাশেই রয়েছে ড্যান্সিং জোন। কৃত্রিম বৃষ্টি, নানা রঙের আলো আর মনমাতানো মিউজিকের তালে তালে নেচে ওঠেন আগত দর্শনার্থীরা। চিলড্রেন পুলটি সাজানো শিশুদের উপযোগী অনেক রাইড নিয়ে, যা দিয়ে অনায়াসে উপভোগ করতে পারে তাদের জন্য গড়ে তোলা এ স্বপ্নরাজ্য। পরিবারের সবাইকে নিয়ে মজা করতে আছে ফ্যামিলি পুল। উঁচু জায়গা থেকে আঁকাবাঁকা পথ পেরিয়ে পুলে ধপাস করে পড়ার মজা পাওয়া যাবে এখানকার স্লাইড ওয়ার্ল্ডে। এ ছাড়া মাল্টি স্লাইড, ডোম স্লাইড,পেজোনের মতো মজার সব রাইড।
ফয়’স লেক রিসোর্ট : প্রকৃতি ও মনুষ্যসৃষ্ট এ মনজুড়ানো বিনোদন কেন্দ্রে দীর্ঘ সময় ধরে পরিবার পরিজন নিয়ে উপভোগ করতে চাইলেও সুযোগ রেখেছেন সংশ্লিষ্টরা। রয়েছে অত্যাধুনিক সুযোগ-সুবিধাসংবলিত ফয়’স লেক রিসোর্ট ও বাংলো। ওয়াটার পার্ক সিওর্য়াল্ড লাগোয়া রিসোর্টে রয়েছে শীতাতপনিয়ন্ত্রিত পাহাড় ও হ্রদমুখী ক যেখান থেকে উপভোগ করা যাবে প্রকৃতির অপার সৌন্দর্য। নিরিবিলি পরিবেশে পাহাড়ের কোল ঘেঁষে গড়ে তোলা হয়েছে বাংলো। এখানে থাকলে মনে হবে এ বুঝি কোনো এক দ্বীপ। বাংলোর ঝুলন্ত বারান্দা থেকে প্রকৃতিকে কাছে পাওয়া যায় সহজেই। রিসোর্ট ও বাংলোয় আগত পর্যটকদের খাবার-দাবারের রয়েছে মানসম্পন্ন রেস্টুরেন্ট যা রাতদিন খোলা থাকে।

No comments

Powered by Blogger.