নোটিশ বোর্ড

নতুন দোকান ঢাকার গুলশান ২ রাস্তা ৩৫, বাড়ি ১৫/১ ঠিকানায় চালু হল অন্দরসজ্জার নতুন দোকান ডেকর সেন্সেস। বিশেষ নকশার ছোট-বড় ফুলদানি, আয়না, শতরঞ্জি, কার্পেট, বিছানার চাদর, কুশন কভারের সেট,শো-পিস, চিত্রকর্ম ও আলোকচিত্র পাবেন এখানে।
এ ছাড়া অন্দরে আলোকচ্ছটা ফুটিয়ে তুলতে নানা ধরনের ল্যাম্পশেড আছে ডেকর সেন্সেসে। উপস্থাপক শারমিন লাকী এর উদ্বোধন করেন।

নতুন শাখা
ফ্যাশন হাউস লীলাবালির নতুন শাখা চালু হচ্ছে ঢাকার উত্তরায় জসীমউদ্দীন অ্যাভিনিউতে। আজ এর উদ্বোধন হবে।এখানে পাবেন শাড়ি, সালোয়ার-কামিজ, বিয়ের পোশাক, পাঞ্জাবি, শিশুদের পোশাক, গয়না, জুতা ও ব্যাগ। কেনাকাটায় এখন চলছে ছাড়।

ঠিকানা বদল
ফ্যাশন হাউস মুমু মারিয়া এখন নতুন ঠিকানায়। ঢাকার বনানী ২৭ নম্বর সড়কের ৯ নম্বর বাড়িতে পাবেন তাদের পোশাক। এখানে আছে শাড়ি, সালোয়ার-কামিজ, কুর্তা, টপ ও নানা রকম গয়না।

অনুষ্ঠানের পোশাক
ঢাকার বনানীতে জীনাত ফ্যাশনে পাবেন জমকালো উপলক্ষে পরার উপযোগী সালোয়ার-কামিজ, শাড়ি, লেহেঙ্গা, পাঞ্জাবি ইত্যাদি। এসব পোশাকে পাথর, জরি, কারচুপি ইত্যাদির নকশা করা হয়েছে।

ঘরে বসে টি-শার্ট
ঘরে বসে পছন্দের টি-শার্ট কেনার সুবিধা চালু করেছে শুধু টি-শার্ট নিয়ে চালু হওয়া প্রতিষ্ঠান টি জোন (www.tzonebd.com)। এ সাইটে পণ্য ফরমাশ দিয়ে ঘরে বসেই পাওয়া যাবে।

শীতের পোশাক
ইজি
এই শীতে নানা রকম ব্লেজার ও জ্যাকেট এনেছে ইজি। এগুলো ফুল ও হাতাছাড়া—দুই ধরনেই পাওয়া যাবে। এ ছাড়া শার্ট ও টি-শার্ট তো আছেই।
সমীকরণ
আরামদায়ক কাপড়ে জ্যাকেট, ব্লেজার ও সোয়েটার এনেছে সমীকরণ। ছেলে ও মেয়েদের শীতের পোশাক পাবেন এখানে।

কেনাকাটায় ছাড়
নগরদোলা
১০ জানুয়ারি পর্যন্ত ফ্যাশন হাউস নগরদোলার ঢাকার ধানমন্ডি শাখায় চলবে ছাড়। এখানে পাবেন শাড়ি, সালোয়ার-কামিজ, ফতুয়া, পাঞ্জাবি, শিশুদের পোশাক ও ঘর সাজানোর পণ্য।
বিবর্তন বুটিক
জানুয়ারি মাসজুড়ে বিবর্তন বুটিক দিচ্ছে কেনাকাটায় ছাড়। ঢাকার উত্তরায় আলাউদ্দিন টাওয়ার, ধানমন্ডিতে প্লাজা এ আর এবং মালিবাগে তাদের শাখায় পাবেন নানা রকম সালোয়ার-কামিজ, ফতুয়া, টপ ও শিশুদের পোশাক।

প্রশিক্ষণ
খাবার তৈরি ও তা পরিবেশনের প্রশিক্ষণ দিচ্ছে বাংলাদেশ ফুড অ্যান্ড বেভারেজ সার্ভিস ইনস্টিটিউট। রেস্তোরাঁয় খাবার পরিবেশনের নানা কিছু শেখানো হয় এতে। ফোন: ০১৯১৪৭০২৩১২।

পোশাক প্রদর্শনী
ফ্যাশন হাউস সাদাকালোর আয়োজনে ‘এল যে শীতের বেলা’ শিরোনামে শুরু হচ্ছে এক পোশাক প্রদর্শনী। ঢাকার ধানমন্ডিতে আলিয়ঁস ফঁসেজে এ প্রদর্শনীতে থাকবে শাল, মাফলার, উত্তরীয় এবং শীতের নানা পোশাক। ৪ জানুয়ারি বিকেল পাঁচটায় হবে এর উদ্বোধন। চলবে ১৭ জানুয়ারি পর্যন্ত।

নতুন বছরে নতুন পদ
ইংরেজি নতুন বছরে বাংলার খাবারের স্বাদ পেতে যেতে পারেন ‘ওহ! ক্যালকাটায়’। নিরামিষাশী ও আমিষভোজী—দুই ধরনের ভোজনরসিকদের কথা ভেবে নতুন নতুন সব পদ দিয়ে সাজানো হয়েছে তাদের মেন্যু। থাকছে রোস্টেড কর্ন স্যুপ উইথ চিকেন, চিতল পেটির কালিয়া, চিতল মাছের মুইঠা, রূপচাঁদা ইন এ গ্রেভি অব ইওর চয়েস, মেজবানি খাসির মাংস এবং সঙ্গে সুগন্ধি বাসমতী চালের ভাত কিংবা পোলাও তো থাকবেই। সম্প্রতি ওহ! ক্যালকাটা রেস্তোরাঁয় নতুন এই মেন্যুর উদ্বোধন করেন ওহ! ক্যালকাটার স্বত্বাধিকারী আশিষ কেজরিওয়াল। তিনি বলেন, ‘বাংলাদেশে আমরা এখন সবাই বিদেশি খাবারের দিকে ঝুঁকে পড়েছি; কিন্তু আমাদের নিজেদের ঐতিহ্যবাহী খাবার যে কতটা সুস্বাদু ও বৈচিত্র্যময়, সেটা নতুন প্রজন্ম জানে না।’
নিরামিষ পদের মধ্যে আছে টমেটোর ধনে শোরবা, রোস্টেড কর্ন স্যুপ, ছানা মৌরি কোপ্তা, পনির বাটার মাসালা, ময়মনসিংহের মুরগি ভাজা ও তন্দুরি রূপচাঁদা।

বর্ষপূর্তি
৬ জানুয়ারি আট বছরে পা দিচ্ছে ফ্যাশন হাউস অ্যাঞ্জেলিনা। মাসজুড়ে তারা দিচ্ছে কোনাকাটায় ছাড়। এখানে পাবেন সালোয়ার-কামিজ ও শাড়ি। তাদের প্রতিটি পোশাক একটি করেই তৈরি হয়।

No comments

Powered by Blogger.