সৈকতরানী কক্সবাজারে লাখো পর্যটকের মিলনমেলা- বর্ষবরণ

.নিজস্ব সংবাদদাতা, কক্সবাজার, ৩১ ডিসেম্বর ॥ থার্টিফাস্ট নাইটকে বরণ করে নিতে দেশী-বিদেশী পর্যটকের ভিড়ে সৈকতরানী কক্সবাজার এখন সরগরম। সমুদ্রসৈকত, প্রবালদ্বীপ সেন্টমার্টিন আর দর্শনীয় স্থান সবখানেই পর্যটকদের পদচারণায় মুখরিত।
এছাড়া থার্টিফাস্ট নাইট উপলক্ষে পর্যটকের ঢল নামায় কোন হোটেলে কক্ষ খালি নেই। কলাতলীসহ সৈকতের আশপাশের এলাকায় ফ্ল্যাটবাড়ির মালিকরাও এই সুযোগে পর্যটকদের ভাড়া দিয়ে বাড়তি কিছু কামিয়ে নিচ্ছেন।
সোমবার লক্ষ্য করা গেছে, সমুদ্রসৈকতে যেন পর্যটকদের উপড়েপড়া ভিড়। কক্সবাজারে ছোট-বড় চার শতাধিক আবাসিক হোটেল-মোটেল, গেস্ট হাউস, কটেজ ও রেস্টহাউসে প্রতিদিন এক লাখ পর্যন্ত পর্যটকের সঙ্কুলান হয়। কিন্তু থার্টিফাস্ট নাইটে ২ লক্ষাধিক পর্যটক সৈকতনগরীতে আগমন ঘটেছে বলে হোটেল মালিক সমিতি সূত্রে জানা গেছে।
কিছু কিছু হোটেল-মোটেলে নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত ভাড়া গুনতে হচ্ছে পর্যটকদের। কক্সবাজরের জেলা প্রশাসক মুহাম্মদ রুহুল আমিন বলেন, বর্ষবরণ এটা কক্সবাজারের পর্যটকদের বাড়তি আকর্ষণ। এ উপলক্ষে এখানকার বিভিন্ন তারকা মানের হোটেল-মোটেল নানা অনুষ্ঠানের আয়োজন করেছে। সৈকতে বর্ণিল অনুষ্ঠানমালার আয়োজন করেছে স্যাটেলাইট টিভি চ্যানেলসহ বিভিন্ন প্রতিষ্ঠান। হোটেল-মোটেল জোনে তারকা মানের হোটেলগুলোতে চলে ডিজে পার্টি, ফ্যাশন শো ও পপ নৃত্যসহ হরেক রকমের পশ্চিমা ধাঁচের অনুষ্ঠানমালা।
আগত পর্যটকদের জন্য নেয়া হয় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। শহরে বসানো হয়েছে চেকপোস্ট। থার্টিফাস্ট নাইটে কোথাও মদ খেয়ে অশ্লীল নৃত্য পরিবেশন ও গান বাজনা করা যাবে না বলে সাফ জানিয়ে দিয়েছে জেলা পুলিশ প্রশাসন। সোমবার রাতেও ছিল নানা আয়োজন। পুলিশ সুপার মোঃ আজাদ মিয়া বলেন, থার্টিফাস্ট নাইটে শহরের অলিগলিতে পুলিশী তৎপরতা অব্যাহত রয়েছে। এদিকে শহরের ৩টি প্রবেশপথ ও বীচের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ক্লোজসার্কিট ক্যামেরা এবং ১০টি স্পটে চেকপোস্ট বসানো হয়েছে।
কুয়াকাটাও মুখরিত
নিজস্ব সংবাদদাতা কলাপাড়া থেকে জানান, কুয়াকাটাও পর্যটকের পদভারে মুখরিত। বর্ষবিদায় এবং নতুন বর্ষবরণকে কেন্দ্র করে আগতরা আগেই হোটেল-মোটেল বুক্ড রেখেছেন। থার্টিফাস্ট নাইটকে কেন্দ্র করে কুয়াকাটা বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উদ্যোগে বিশেষ কনসার্টের আয়োজন করা হয়েছে। তবে বিগত বছরগুলোর চেয়ে এ বছর কুয়াকাটায় পর্যটক দর্শনার্থীর সংখ্যা অনেক কম।

No comments

Powered by Blogger.