হাসপাতালে হিলারি

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। শরীরে রক্ত জমাট বাঁধা সংক্রান্ত জটিলতায় গত রবিবার ভোরে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। হিলারির মুখপাত্র ফিলিপ রেইনেস বিষয়টি নিশ্চিত করেছেন।
এক বিবৃতিতে রেইনেস জানান, নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার সময় হিলারির শরীরে রক্ত জমাট বাঁধার বিষয়টি ধরা পড়ে। এ কারণে তাঁকে নিউ ইয়র্কের প্রেসবাইটেরিয়ান হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকরা তাঁকে ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখার পর পরবর্তী সিদ্ধান্ত নেবেন। তবে শরীরের কোন অংশে রক্ত জমাট বেঁধেছে, সে বিষয়ে রেইনেস পরিষ্কার করে কিছু বলেননি।
হিলারি (৬৫) গত মাসের শুরুতে ইউরোপ সফরের পর থেকেই পাকস্থলী-সংক্রান্ত জটিলতায় ভুগছেন। এক পর্যায়ে অসুস্থতার কারণে সংজ্ঞা হারিয়ে মাথায় আঘাত পান তিনি।
সেপ্টেম্বরে লিবিয়ায় মার্কিন দূতাবাসে হামলার ঘটনায় গত ২০ ডিসেম্বর হিলারিকে জিজ্ঞাসাবাদের কথা ছিল। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে তিনি তাতে অংশ নিতে পারেননি। হিলারি ২০০৯ সালে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব নেন। জানুয়ারিতে তাঁর মেয়াদ শেষ হবে। সিনেটর জন কেরি তাঁর স্থলাভিষিক্ত হবেন। সূত্র : এএফপি।

No comments

Powered by Blogger.