ইডেন কলেজছাত্রীর ওপর অ্যাসিড নিক্ষেপ- মনিরকে গ্রেপ্তার করে আদালতে হাজিরের নির্দেশ

রাজধানীর ইডেন কলেজের ছাত্রীর ওপর অ্যাসিড নিক্ষেপের ঘটনায় করা মামলায় প্রধান আসামি মনিরকে ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করে আদালতে হাজির করতে বলেছেন হাইকোর্ট।
আজ রোববার বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী ও বিচারপতি মাহমুদুল হক সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এক আবেদনের শুনানি নিয়ে এ আদেশ দেন।
একই সঙ্গে আদালত ফৌজদারি কার্যবিধি অনুসারে বিবাদীদের যথাযথ দায়িত্ব পালনের কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), ঢাকা জেলা প্রশাসক, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার, বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও মামলার তদন্ত কর্মকর্তাকে রুলের জবাব দিতে বলা হয়েছে।
ওই ঘটনার পর প্রধান আসামি এখনো গ্রেপ্তার না হওয়ায় আজ ফৌজদারি কার্যবিধিতে মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের পক্ষে জনস্বার্থে মনজিল মোরসেদ আবেদন ও শুনানি করেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।
পরে মনজিল মোরসেদ সাংবাদিকদের বলেন, আদালত রুল জারি করে প্রধান আসামি মনিরকে ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করে আদালতে হাজির করার নির্দেশ দিয়েছেন।
বিয়েতে রাজি না হওয়ায় ১৬ জানুয়ারি চানখাঁরপুল মোড়ে কাজি অফিসে ওই ছাত্রীকে ছুরিকাঘাত করে মাথায় অ্যাসিড ঢেলে দেন মনির। এ ঘটনায় বংশাল থানায় মনির ও মাসুমের বিরুদ্ধে অ্যাসিড অপরাধ দমন আইনে মামলা হয়েছে।

No comments

Powered by Blogger.