শাহরুখের নিরাপত্তা প্রহরা প্রত্যাহার

২০০৮ সালে বলিউডের অভিনেতা শাহরুখ খানের ওপর হামলা চালানোর হুমকি দিয়েছিল জঙ্গি সংগঠন ইন্ডিয়ান মুজাহিদিন। সেই থেকে শাহরুখের নিরাপত্তা নিশ্চিত করতে সব সময় তাঁকে পাহারা দিয়ে আসছিলেন মুম্বাই পুলিশের আটজন কনস্টেবল।
শাহরুখের নিরাপত্তা নিয়ে এই মুহূর্তে তেমন কোনো আশঙ্কা না থাকায় সম্প্রতি তাঁর পুলিশি নিরাপত্তা প্রত্যাহার করা হয়েছে। ২০০৮ সালে শাহরুখসহ আরও তিনজন তারকার ওপর হামলা চালানোর হুমকি দিয়ে ভারতের কয়েকটি খবরের চ্যানেলে ই-মেইল পাঠিয়েছিল ইন্ডিয়ান মুজাহিদিন। এর পরিপ্রেক্ষিতে দুই শিফটে আটজন কনস্টেবল শাহরুখকে সার্বক্ষণিক পাহারা দেওয়ার দায়িত্ব পান। ২০১০ সালে গোয়েন্দা সংস্থার প্রতিবেদনে শাহরুখের ওপর নতুন আরেকটি হামলার পরিকল্পনার কথা উল্লেখ করা হলে তাঁর পুলিশি নিরাপত্তা বহাল রাখা হয়। জানিয়েছে হিন্দুস্তান টাইমস।
এ ছাড়া গত বছর তত্কালীন পুলিশ প্রধান অরূপ পাটনায়েকের কাছে শাহরুখের নিরাপত্তা হুমকি সংক্রান্ত একটি প্রতিবেদন পেশ করেছিলেন ডেপুটি পুলিশ কমিশনার প্রতাপ দীঘবকর। প্রতিবেদনে বলা হয়, শাহরুখ এবং তাঁর ছেলে আরিয়ানের ওপর হামলা চালাতে পারে পাকিস্তানি জঙ্গি সংগঠন লস্কর-ই-তাইবা।
ওই প্রতিবেদন দাখিলের কয়েক মাস পর সম্প্রতি শাহরুখের পুলিশি নিরাপত্তা প্রত্যাহার করা হল। তবে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, কোনো ধরনের নিরাপত্তা হুমকির লক্ষণ পাওয়া গেলে শাহরুখের পুলিশি নিরাপত্তার বিষয়টি পুনর্বিবেচনা করা হবে।

No comments

Powered by Blogger.