তরিকুলের দাবি-সিটি ও উপজেলা নির্বাচনের প্রস্তুতি ষড়যন্ত্রের অংশ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম বলেছেন, দলীয় সরকারের অধীনে নির্বাচনের ষড়যন্ত্রের অংশ হিসেবে সরকার সিটি করপোরেশন ও উপজেলা নির্বাচন করতে চায়।
তিনি বলেন, 'অন্য কোনো নির্বাচন নয়, আমরা এই মুহূর্তে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন করছি। দলীয় সরকারের অধীনে নির্বাচনের ষড়যন্ত্র থেকে সরে না এসে জনগণকে বিভ্রান্ত ও নির্বাচনমুখী করতে সিটি করপোরেশন ও উপজেলা নির্বাচনের কথা বলে সরকার জনগণের সঙ্গে ধোঁকাবাজি করছে।'
বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষে তাঁর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর তরিকুল ইসলাম সাংবাদিকদের এসব কথা বলেন।
বিএনপির এই নেতা বলেন, একদলীয় নির্বাচনের ষড়যন্ত্র থেকে সরকার ফিরে আসেনি। বিএনপি তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ছাড়া কিছুই ভাবছে না। নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা হলেই বিএনপি নির্বাচনে যাবে।
তরিকুল ইসলাম বলেন, মইন-ফখরুদ্দীন সরকার কখনো নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছিল না, সেটা ছিল সেনাসমর্থিত অবৈধ সরকার। তিনি বলেন, সম্প্রতি চট্টগ্রামে উপনির্বাচনে ভোটাররা ভোট কেন্দ্রে যায়নি, নির্বাচন কমিশন ভুয়া ভোট দিয়ে আওয়ামী লীগের প্রার্থীকে জিতিয়ে দিয়েছে।
তরিকুল বলেন, 'পুলিশের এডিসি হারুন বিরোধীদলীয় চিফ হুইপের ওপর হামলা করে তাঁকে রক্তাক্ত করেছিলেন। বিশ্বজিৎ হত্যার সময় দায়িত্বে থাকলেও তাঁকে তিনি বাঁচাতে আসেননি। অথচ সরকার তাঁকে পিপিএম পুরস্কার দিচ্ছে।'
পিপার স্প্রে বন্ধের দাবি জানিয়ে তরিকুল বলেন, 'মানুষ গড়ার কারিগর শিক্ষকদের ওপর এটা নিক্ষেপ করা হচ্ছে। এতে একজন শিক্ষকের মৃত্যুও হয়েছে। আমরা সরকারকে দ্রুত পিপার স্প্রে বন্ধের দাবি জানাচ্ছি।' স্বরাষ্ট্রমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, 'আপনি বলেছেন, যারা আন্দোলন করছে তাদের ফুলের মালা দিয়ে বরণ করবেন না। আমরা তা বলছিও না। কিন্তু সংবিধান জনগণকে অধিকার দিয়েছে, কিন্তু অধিকারও হরণ করছে সরকার।'
জিয়া স্মৃতি পাঠাগার উদ্বোধন : তরিকুল ইসলাম গতকাল বিকেলে নয়াপল্টনে ভাসানী মিলনায়তনে জিয়া স্মৃতি পাঠাগার উদ্বোধন করেন। তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান এবং জাতীয়তাবাদী শক্তি ও দেশ সম্পর্কে জানতে বই পড়ার কোনো বিকল্প নেই। এই পাঠাগারে জিয়াউর রহমান সম্পর্কিত এক হাজার ৫০০ বই রয়েছে, যা দেশের রাজনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

No comments

Powered by Blogger.