চার লাখ রুপি নিয়ে বেওয়ারিশ কুকুর লাপাত্তা!

এক বেওয়ারিশ কুকুরকে হন্যে হয়ে খুঁজছে ভারতের উত্তরাঞ্চলীয় রাজ্য বিহারের পুলিশ। অভিযোগ রয়েছে, ওই কুকুর চার লাখ রুপি ভর্তি একটি ব্যাগ মুখে কামড়ে ধরে দৌড়ে পালিয়েছে। উপায়ান্তর না দেখে ওই অর্থের মালিক সবজি ব্যবসায়ী নাকচেদ মিয়া পুলিশের কাছে লিখিত অভিযোগ করেছেন।
তবে বেওয়ারিশ কুকুরকে খুঁজে ওই অর্থের হদিস করতে কোনো কূল-কিনারা ঠাওরাতে পারছে না পুলিশও।
বিহারের রাজধানী পাটনা থেকে ১৫০ কিলোমিটার উত্তর-পশ্চিমে গোপালগঞ্জ জেলায় ঘটনাটি ঘটে। নাকচেদ মিয়া রুপি ভর্তি ব্যাগ তাঁর বিছানায় রেখে হাত ধোয়ার জন্য বাড়ির পাশের পানির পাম্পে যান। এ সময় একটি বেওয়ারিশ কুকুর ঘরে ঢুকে রুপি ভর্তি ব্যাগ মুখে নিয়ে দৌড় দেয়।
ঘটনার পরপরই এক লাখ ৪০ হাজার রুপি বাড়ির পাশের রাস্তা থেকে কুড়িয়ে পাওয়া যায়। তবে বাকি অর্থের কোনো খোঁজ নেই। ভারতের রাস্তায় বেওয়ারিশ কুকুরের দেখা পাওয়া খুব সাধারণ ব্যাপার। পুলিশ মনে করছে, খাবার আছে ভেবেই ব্যাগ নিয়ে ছুট দেয় কুকুরটি।
নাকচেদ গত বৃহস্পতিবার তাঁর অভিযোগে বলেন, 'আমি হাত-মুখ ধোয়ার জন্য পানির পাম্পে গেলে রাস্তা থেকে একটি কুকুর এসে রুপির ব্যাগ মুখে নিয়ে দৌড় দেয়। আমি কুকুরের পিছু তাড়া করলেও তাকে আর ধরতে পারিনি। চোখের সামনেই হাওয়া হয়ে যায় সে।'
নাকচেদ মিয়া জানান, তাঁর ছেলে মধ্যপ্রাচ্যে চাকরি করে। জমি কেনার জন্য অর্থ পাঠিয়েছিল সে। সেই জমি এখন আর কেনা হবে না। পুলিশের ধারণা, ওই কুকুর খাবার না পেয়ে ব্যাগটি কোথাও ফেলে দিয়েছে। সূত্র : বিবিসি।

No comments

Powered by Blogger.