শিশু রিতুর হত্যার ঘটনায় মামলা

১০ বছরের শিশু রিতু আক্তারের হত্যার ঘটনায় তার মা নূরজাহান বেগম বাদী হয়ে আজ রোববার সকালে শাহবাগ থানায় একটি মামলা করেছেন। নারী ও শিশু নির্যাতন দমন আইনে করা এ মামলায় কারও নাম উল্লেখ না করে অজ্ঞাত কয়েকজনকে আসামি করা হয়েছে।
গতকাল শনিবার রাজধানীর ৪৫ তোপখানা রোডের ট্রপিকানা টাওয়ারের চতুর্থ তলার শৌচাগার থেকে রিতুর রক্তাক্ত ও অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ। ১৪ জানুয়ারি বিকেল থেকে সে নিখোঁজ ছিল। ভবনের ওই তলায় হজ এজেন্টসহ একাধিক প্রতিষ্ঠান রয়েছে। এ ঘটনায় পুলিশ হজ এজেন্ট প্রতিষ্ঠান—এয়ার পিস ট্রাভেল এজেন্সির পিয়ন সেলিম বিশ্বাস, হোয়াইট রোজ লিমিটেডের গোলাম মোস্তফা ও আল নাসের অ্যাভিয়েশন সার্ভিসের নজরুল ইসলামকে আটক করেছে।
শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম আজ রোববার জানান, রিতুর মায়ের অভিযোগ, আটক হওয়া ব্যক্তিরা এর সঙ্গে জড়িত থাকতে পারেন। গতকাল এ ঘটনায় তিনজনকে আটক করা হয়। পরে আরও তিনজনকে আটক করা হয়। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
রিতুর মা জানান, ট্রপিকানা টাওয়ারের হজ এজেন্টের তিন পিয়ন মোস্তফা, নজরুল, সেলিম ও আরেকজনের কাছে দুপুর ও রাতে ভাত-তরকারি বিক্রি করতেন তিনি। প্রতিদিনের মতো ১৪ জানুয়ারি দুপুরে তিনিই টিফিন বাক্সে তাঁদের ভাত-তরকারি দিয়ে আসেন। বিকেল পাঁচটার দিকে রিতুকে বাটিগুলো আনতে পাঠান। কিন্তু রিতু আর ফেরেনি। পরে ওই দিন রাতেই তিনি শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। মেয়ের খোঁজ পেতে মাইকিংও করা হয়। পত্রিকায় খবরও ছাপানো হয়।

সিপিবির বিক্ষোভ সমাবেশ
রিতুকে ধর্ষণ করে হত্যার ঘটনায় জড়িত ব্যক্তিদের বিচার ও ফাঁসি চেয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। আজ জতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করে এ দাবি জানান দলটির নেতারা। সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা মহানগর সিপিবির সাধারণ সম্পাদক আহসান হাবীব, কেন্দ্রীয় সদস্য জলি তালুকদার, মাকুসদ আক্তার প্রমুখ।

No comments

Powered by Blogger.