রমজানে দ্রব্যমূল্য ক্রয়ক্ষমতার মধ্যে রাখার দাবি

পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখা ও বাজার মনিটরিং জোরদার করার দাবিতে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ গতকাল শনিবার নগরে মানববন্ধন কর্মসূচি পালন করেছে। নগরের সাহেব বাজার এলাকায় রাজশাহী প্রেসক্লাবের সামনে বেলা ১১টা থেকে ঘণ্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশে সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি লিয়াকত আলী।


সমাবেশে বক্তারা বলেন, রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য লাগামহীনভাবে বেড়ে যায়। ফলে সাধারণ মানুুষ পড়ে বিপাকে। বাজার মনিটরিং না করার কারণে ব্যবসায়ীরা নিজেদের ফায়দা হাসিলের জন্য রাতারাতি অস্বাভাবিকভাবে দ্রব্যের মূল্য বাড়িয়ে দেন। একই সঙ্গে ফলমূল, মাছ-মাংস ও তরিতরকারিতে বিষাক্ত রাসায়নিক না মেশানোর জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানানো হয়।
কর্মসূচি থেকে রাজশাহীতে গ্যাস সরবরাহ, উত্তর রাজশাহী সেচপ্রকল্প ও রেশম কারখানা চালুসহ রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের ১৯ দফা বাস্তবায়নের জন্য রাজশাহীর মেয়র ও সাংসদদের সাধারণ মানুষের কাতারে দাঁড়ানোর আহ্বান জানানো হয়। এসব দাবি বাস্তবায়ন না হলে ঈদের পর রাজশাহীর উন্নয়নে বৃহত্তর আন্দোলন কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়।
অন্যান্যের মধ্যে বক্তব্য দেন পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, দেবাশীষ প্রামাণিক, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সাইদুর রহমান, মঞ্জুর হাসান, এন্তাজুল হক প্রমুখ।

No comments

Powered by Blogger.