মুহিত, নিশাত ও ওয়াসফিয়াকে প্রভাতি সংবর্ধনা

এভারেস্ট বিজয়ী মুহিত, নিশাত ও ওয়াসফিয়াকে প্রভাতি নাগরিক সংবর্ধনা জানিয়েছে ফেডারেশন অব ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন। গতকাল সকালে রমনা উদ্যানে এ সংবর্ধনার আয়োজন করা হয়। অ্যাসোসিয়েশনের সদস্যরা প্রতিদিনের মতো সকালের শরীর চর্চা শেষে শতায়ু অঙ্গনে সমবেত হন।


সেখানেই এম এ মুহিত, নিশাত মজুমদার ও ওয়াসফিয়া নাজরীনের জন্য সংবর্ধনার আয়োজন করা হয়।
অনুষ্ঠানে মুহিত বলেন, ‘মুক্তিযোদ্ধারা বাংলাদেশের পতাকার জন্য যুদ্ধ করেছেন। আমরা সেই পতাকা এভারেস্টের চূড়ায় নিয়ে গেছি।’ মুহিত আরও বলেন, ‘নিশাত আর আমি এভারেস্টের বেসক্যাম্পে যখন ওয়াসফিয়াকে খুঁজছি, তখন শেরপারা জানাল ওয়াসফিয়াকে খুঁজে বের করা সহজ। কারণ, অভিযাত্রীদের মধ্যে সবচেয়ে বড় পতাকাটি তাঁর। আর সেটি বাংলাদেশের।’
ওয়াসফিয়া বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনা থেকে আমি ২৬ মার্চ যাত্রা শুরু করেছিলাম। মাঝপথে তুষারঝড়ের কবলে পড়ে বেসক্যাম্পে ফিরে এসে আমি মানসিকভাবে ভেঙে পড়ি। তখন দেশবাসীর কাছ থেকে আমার মোবাইল ফোনে পাওয়া অনেক খুদে বার্তা আমাকে নতুন করে প্রেরণা জুগিয়েছে।’
নিশাত মজুমদার বলেন, ‘যখন মনোবল ভেঙে যাওয়ার মতো অবস্থায় পড়েছি, তখনই জাতীয় পতাকার দিকে তাকিয়েছি এবং নতুন করে মনোবল সঞ্চয় করেছি।’
অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সংবর্ধনা আয়োজন পরিষদের উপদেষ্টা বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক ম. হামিদ ও মোল্লা মো. মবিরুল হোসেন, উদ্যাপন পরিষদের চেয়ারম্যান শাহজাহান মৃধা। শুভেচ্ছা বক্তব্য দেন তথ্য কমিশনার আবু তাহের, গণপূর্তসচিব খন্দকার শওকত হোসেন, ইনাম আল হক প্রমুখ।

No comments

Powered by Blogger.