বাঙালী জাতি বিতর্কিত কোন এজেন্সির কাছে মাথানত করবে না ॥ সুরঞ্জিত

আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য ও দফতরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত এমপি বিশ্বব্যাংককে বিতর্কিত সংস্থা উল্লেখ করে বলেছেন, বিশ্বব্যাংক পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্র করছে। তবে বিতর্কিত এ সংস্থার প্রেসিক্রিপশনে কোন কাজ হবে না।


প্রয়োজনে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু হবে, তারপরেও বিতর্কিত কোন এজেন্সির কাছে বাঙালী জাতি মাথা নত করবে না।
তিনি বলেন, বাংলাদেশে মোবাইল অপারেটর কোম্পানিগুলোর সাত কোটি গ্রাহক রয়েছে। তারা দুই টাকা করে দিলেও প্রতিদিন ১৪ কোটি টাকা তোলা সম্ভব। আর বীমা কোম্পানিগুলো ১২ হাজার কোটি টাকা দিতে চেয়েছে। এভাবে দেশের টাকায়ই পদ্মা সেতু নির্মাণ সম্ভব।
শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে বঙ্গবন্ধু নাগরিক সংহতি পরিষদের সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘বিশ্ব গণতান্ত্রিক ব্যবস্থায় নির্বাচিত সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হয়’ শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারের বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্র হচ্ছে উল্লেখ করে সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, হিউম্যান রাইটস ওয়াচের সাম্প্রতিক রিপোর্টও সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রেরই অংশ। এটা দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ এবং র‌্যাবের মতো একটি বাহিনীকে তুলে দেয়ায় পক্ষে তাদের মতামত সম্পূর্ণ অগ্রহণযোগ্য এবং ধৃষ্টতার সামিল। আগামী জাতীয় নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, খোদ যুক্তরাষ্ট্রেই নির্বাচিত সরকারের অধীনে নির্বাচন হয়, তা হলে বাংলাদেশে কেন তা হতে পারে না? নির্বাচিত প্রতিনিধিদের নিয়ে গঠিত অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে অনুষ্ঠিতব্য আগামী জাতীয় নির্বাচনে বিএনপিকে অংশ নেয়ার আহ্বান জানান তিনি।
সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, মিথ্যা হোক সত্য হোক নানা কথা বলে খালেদা জিয়াসহ একটি অপশক্তি ষড়যন্ত্র করছে। এদের সঙ্গে যুক্ত হয়েছে গুটিকয়েক বুদ্ধিজীবী। সরকারের বিরুদ্ধে জনগণকে বিভ্রান্ত করাই এদের মূল এজেন্ডা। তিনি বলেন, পদ্মা সেতু নিয়ে কি হয়েছে তা আজ (গতকাল) একটি ইংরেজী দৈনিকে বিশিষ্ট ব্যক্তি অধ্যাপক জামিলুর রেজা চৌধুরীর বরাত দিয়ে প্রকাশিত হয়েছে যে, পদ্মা সেতু নিয়ে কোন দুর্নীতি হয়নি। এটি চীনা একটি কোম্পানির ষড়যন্ত্র। চীনা ওই কোম্পানিকে দুর্নীতি করতে না দেয়ায় বিশ্বব্যাংক বিরাগভাজন হয়েছে। এ প্রসঙ্গে তিনি পি এল-৪৮০ দিয়ে কিভাবে উন্নয়নশীল দেশগুলোর সঙ্গে অতীতে রাজনীতি হয়েছে তার চিত্র তুলে ধরেন।
সংগঠনের সভাপতি তালুকদার মোহাম্মদ জাহাঙ্গীরের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, প্রচার সম্পাদক আব্দুুল হক সবুজ, বঙ্গবন্ধু মঞ্চের চেয়ারম্যান নিয়াজ মোহাম্মদ খান এবং অধ্যক্ষ মোঃ আব্দুল হালিম।

No comments

Powered by Blogger.