ছাত্রলীগের সেই নেতার বিরুদ্ধে মারধর ও চুরির মামলা

গত বছর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের দিন মেয়র প্রার্থী শামীম ওসমানের মারধরের শিকার ছাত্রলীগের নেতা জামির হোসেন ওরফে রনির বিরুদ্ধে মামলা হয়েছে। শামীম ওসমানের অনুসারী হিসেবে পরিচিত শুভ চন্দ্র দে নামে ছাত্রলীগের এক কর্মী রনির বিরুদ্ধে ৪ জুলাই সদর মডেল থানায় মারধর ও চুরির অভিযোগে মামলা করেন।


নারায়ণগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) আবদুর রাজ্জাক বলেন, মামলায় আসামি হিসেবে রনি ও লিয়নের নাম উল্লেখ করা হয়েছে। পুলিশ এ বিষয়ে তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেবে। অযথা কাউকে হয়রানি করা হবে না। থানার উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান মামলাটি তদন্ত করছেন।
মামলার এজাহারে বাদী অভিযোগ করেন, ৩ জুলাই বেলা ১১টায় নারায়ণগঞ্জ কলেজ ক্যাম্পাসে ক্রিকেট খেলার স্ট্যাম্প দিয়ে শুভকে আঘাত করেন রনি। অপর আসামি লিয়ন বাদীর সঙ্গে থাকা নাঈমের গলা থেকে আট আনা ওজনের স্বর্ণের চেইন ও নগদ এক হাজার ৮০০ টাকা ছিনিয়ে নেন।
মামলার প্রধান আসামি রনি মুঠোফোনে প্রথম আলোকে বলেন, ‘গত ৩ জুলাই আমি কলেজ ক্যাম্পাসে যাইনি। সিটি করপোরেশন নির্বাচনের দিন আমি ডা. সেলিনা হায়াৎ আইভীর (বর্তমান মেয়র) পক্ষে কাজ করায় শামীম ওসমান নারায়ণগঞ্জ ক্লাব ভোটকেন্দ্রের বাইরে শত শত মানুষের সামনে প্রকাশ্যে আমাকে থাপ্পড় মারেন। সাংবাদিকেরা এই ঘটনার ছবিও তোলেন। পরে র‌্যাব শামীম ওসমানের কবল থেকে আমাকে উদ্ধার করে।’ তিনি অভিযোগ করেন, সিটি করপোরেশন নির্বাচনে আইভীর পক্ষে কাজ করায় শামীম ওসমান প্রভাব খাটিয়ে তদন্ত ছাড়াই পুলিশকে মামলাটি নিতে বাধ্য করেছে।
শহর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেন, থানা সাধারণ মামলা নিতে চায় না। কিন্তু এ মামলাটি খুব দ্রুততার সঙ্গে নিয়েছে। আসামিদের মারধরের কথা উল্লেখ করা হলেও মামলা করার সময় তারা চিকিৎসকের সনদ জমা দেয়নি। মূলত আইভীর পক্ষে কাজ করায় শামীম ওসমান রনির প্রতি ক্ষুব্ধ। তাই নির্বাচনের আট মাস পর সম্পূর্ণ মিথ্যা অভিযোগে মামলা দিয়ে প্রতিশোধ নিয়েছে।
এ ব্যাপারে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভী বলেন, ‘রনি নির্বাচনের সময় আমার পক্ষে কাজ করায় শামীম ওসমান ভোটের দিন প্রকাশ্যে তাকে মারধর করে। পরে র‌্যাব তাকে উদ্ধার করে প্রাণে বাঁচায়। সেই ঘটনার প্রতিশোধ নিতেই রনির বিরুদ্ধে শামীম ওসমান মিথ্যা অভিযোগে তার অনুগত লোক দিয়ে মামলা করিয়েছে। যথাযথ তদন্ত ছাড়াই মামলাটি গ্রহণ করায় পুলিশের ভূমিকা নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে।’

No comments

Powered by Blogger.