দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি দুই ভাইকে গুলি, একজনের মৃত্যু

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে চাঁদা চেয়ে না পেয়ে বাংলাদেশি ব্যবসায়ী দুই সহোদরকে গুলি করেছে সন্ত্রাসীরা। গুলিতে ঘটনাস্থলেই ছোট ভাই জামসেদ আলমের (২৫) মৃত্যু হয়। গুরুতর আহত হন বড় ভাই সলিম উল্লাহ (৩০)। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে সেখানকার স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়।


গত শুক্রবার দক্ষিণ আফ্রিকা সময় রাত সোয়া ৮টা ও বাংলাদেশ সময় রাত সোয়া ১২টার দিকে এ ঘটনা ঘটে। নিহত জামসেদ ও আহত সলিম নোয়াখালীর সোনাইমুড়ীর বজরা ইউনিয়নের বারাইনগরের বাসিন্দা মোহাম্মদ উল্লার ছেলে। এ খবরে নিহতের পরিবারে চলছে শোকের মাতম।
নিহতের স্বজনরা জানায়, জামসেদ ও সলিম দীর্ঘদিন থেকে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের আলবার্টন সিটির পাশের একটি মার্কেটে ব্যবসা করতেন। কিছুদিন থেকে সে দেশের স্থানীয় সন্ত্রাসীরা তাঁদের কাছে চাঁদা দাবি করে আসছিল। গত শুক্রবার ওই সন্ত্রাসীরা চাঁদা চেয়ে না পেয়ে তাঁদের ওপর গুলি চালায়। এতে ঘটনাস্থলেই জামসেদ আলমের মৃত্যু হয়। গুরুতর আহত অবস্থায় বড় ভাই সলিমকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় জোহানেসবার্গের অন্য বাঙালি ব্যবসায়ীরা মার্কেটের সামনে জড়ো হয়ে বিচার দাবি জানিয়ে বিক্ষোভ প্রদর্শন করে।
এদিকে এ খবর নোয়াখালীর গ্রামের বাড়িতে এসে পৌঁছলে পরিবারে শোকের মাতম ওঠে। খবর শোনার পর থেকেই বৃদ্ধ বাবা মোহাম্মদ উল্লা ও মা বারবার মূর্ছা যাচ্ছেন। স্বজনরাও কান্নায় ভেঙে পড়ে।
প্রসঙ্গত, কিছুদিন আগে একই উপজেলার রশিদপুর গ্রামের বাসিন্দা জোহানেসবার্গের ব্যবসায়ী আজাদ দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে মারা যান।

No comments

Powered by Blogger.