প্রণবের বিরুদ্ধে নতুন অভিযোগ তুলল সাংমা শিবির

ভারতের রাষ্ট্রপতি নির্বাচনে ক্ষমতাসীন জোট সংযুক্ত প্রগতিশীল মোর্চার (ইউপিএ) প্রার্থী প্রণব মুখার্জির বিরুদ্ধে নতুন অভিযোগ তুলেছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী পিএ সাংমা। অভিযোগে বলা হয়েছে, প্রণব এখনো দুটি লাভজনক প্রতিষ্ঠানের পদে রয়েছেন। এ বিষয়ে নির্বাচন কমিশনের (ইসি) হস্তক্ষেপ কামনা করা হয়েছে।


সাংমা গতকাল শনিবার দাবি করেন, ইউপিএ প্রার্থী প্রণব এখনো দুটি লাভজনক প্রতিষ্ঠানের পদ আঁকড়ে রয়েছেন। এ বিষয়ে নির্বাচন কমিশনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।
এর আগে গত সপ্তাহে প্রণবের প্রার্থিতা চ্যালেঞ্জ করেন সাংমা। সে সময় তিনি অভিযোগ করেন, প্রণব ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউটের চেয়ারম্যান। এটি নির্বাচনে রাষ্ট্রপতি পদে প্রতিদ্বন্দ্বিতার পথে এক ধরনের বাধা। কারণ, এটি একটি লাভজনক প্রতিষ্ঠান। পিটিআই।
প্রণবের বিরুদ্ধে ‘দুর্নীতি’র মামলা খারিজ: আমাদের কলকাতা প্রতিনিধি জানান, প্রণব মুখার্জির বিরুদ্ধে ‘দুর্নীতি’র অভিযোগে করা একটি মামলা শুক্রবার খারিজ করে দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট।
মনোহরলাল শর্মা নামের জনৈক আইনজীবী সুপ্রিম কোর্টে অভিযোগ তোলেন, অর্থমন্ত্রী পদে থেকেই প্রণব বিধায়ক ও সাংসদদের কাছে ভোট চেয়েছেন। একজন সরকারি কর্মকর্তা হিসেবে এটা তিনি করতে পারেন না। এ জন্য দুর্নীতি দমন আইনে তাঁর বিচার হওয়া উচিত।

No comments

Powered by Blogger.