কলেজ অব বিজনেস স্টাডিজে পড়াশোনা

শিক্ষা, প্রযুক্তি ও চিকিৎসা সব ক্ষেত্রে চলছে পরিবর্তনের হাওয়া। শিক্ষা ক্ষেত্রে দেশে পড়েই আন্তর্জাতিক সনদ অর্জনের সুযোগ এখন পুরনো খবর। সনদ অর্জনের প্রক্রিয়া সহজ হলেও পড়াশোনা ততটা সহজ নয়। কারণ আন্তর্জাতিক শিক্ষা প্রতিষ্ঠানগুলো তাদের মানসম্মত শিক্ষার ক্ষেত্রে অঙ্গীকারাবদ্ধ।


বর্তমানে আমাদের দেশে দ্য এ্যাসোসিয়েশন অব চার্টার্ড সার্টিফায়েড এ্যাকাউন্ট্যান্ট (এসিসিএ), চার্টার্ড ইনস্টিটিউট অব মার্কেটিং (সিআইএম) ও চার্টার্ড ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট এ্যাকাউন্টিং (সিআইএমএ) কোর্সের ব্যাপক প্রসার ও চাহিদা তৈরি হয়েছে। আমাদের দেশে অনেক শিক্ষা প্রতিষ্ঠানে এ ধরনের কোর্স পরিচালনা করছে। এর মধ্যে লিমারিক কলেজ অব বিজনেস স্টাডিজ অন্যতম (এলসিবিএস)। এছাড়া এ দেশে এসিসিএ-এর গোল্ট পার্টনার ও সিআইএম এবং সিআইএম-এর একমাত্র কোয়ালিটি পার্টনার হয়ে কাজ করছেন ।
সুযোগ-সুবিধা : বর্তমানে সিআইএম-এর পরীক্ষা এদেশে একমাত্র এলসিবিএস পরিচালনা করে থাকে। শিক্ষাদানের পাশাপাশি এ প্রতিষ্ঠান স্থানীয়ভাবে এসিসিএ-এর জিটিজি বই প্রকাশকের অনুমতি পেয়েছে। জিটিজির পার্টনার হওয়ার সুবির্ধাথে কোন কোর্সের প্রয়োজনে বিদেশ থেকেও অভিজ্ঞ শিক্ষক প্রদানের ব্যবস্থা রয়েছে। এতে করে শিক্ষার্থীরা মানসম্মত শিক্ষার সঙ্গে নতুন সংস্কারের বইগুলো সহজেই সময়মতো পাচ্ছে। পড়াশোনার পদ্ধতি হিসেবে আধুনিক প্রযুক্তির সমন্বয় ও প্রজেক্টর মাধ্যমে ক্লাস পরিচালনা করা হয়। এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠানের চাহিদা অনুসারে স্বল্প ও দীর্ঘ মেয়াদী প্রশিক্ষণ গ্রহণের সুযোগ আছে।
যোগাযোগ: এলসিবিএস ঢাকা, বাড়ি-৩৯/বি, রোড-১৪/এ, ধানম-ি, ঢাকা। ফোন : ৮১৯১৩৯৩, ০১৭৪৬৩৮৮৬৪৪-৪৬। ওয়েব: িি.িষপনংফযধশধ.পড়স ।
ক্যাম্পাস প্রতিবেদক

No comments

Powered by Blogger.