ই উ রো বচন

মুখ বন্ধ রাখো ইংল্যান্ডের সঙ্গে গোল করার পর লে’কিপ-এর এক সাংবাদিকের উদ্দেশে ফরাসি মিডফিল্ডার সামির নাসরি নাসরির বা দলের ভাবমূর্তির জন্য এটা ভালো কিছু নয় নাসরির লে’কিপ বিতর্কের জের ধরে ফ্রান্সের
বিদায়ী কোচ লঁরা ব্লাঁ


আমরা দেশের মানুষকে একটা আনন্দের, উদ্যাপনের উপলক্ষ এনে দিতে চেয়েছিলাম। গ্রিসের সবাই—এমনকি আমাদের পরিবার, বন্ধুবান্ধব, ভাইবোন সবাই কঠিন একটা
সময়ের মধ্য দিয়ে যাচ্ছে
বিভিন্ন সংকটে টালমাটাল গ্রিসকে কোয়ার্টার ফাইনালে তোলার পর গ্রিক মিডফিল্ডার কস্টাস কাতসুরানিস

গ্রিসকে সবাইকে সম্মান করতেই হবে, তাদের ইতিহাসের জন্য, গণতন্ত্রের মূলনীতির জন্য, বিজ্ঞানের জন্য—সবকিছুই তো গ্রিস থেকে শুরু হয়েছিল। তাই আমাদের শিক্ষা দেওয়া যে
কারও জন্যই কঠিন
ব্যয়সংকোচনে গ্রিসের ওপর ইউরোপিয়ান ইউনিয়নের অব্যাহত চাপের জবাবে গ্রিসের পর্তুগিজ
কোচ ফার্নান্দো সান্তোস

মায়ের সামনে আমি দুই গোল করেছি, এখন বাবার সামনে কিয়েভের ফাইনালে আরও চার গোল করতে চাই। ম্যাচ শেষে মাকে যখন আলিঙ্গন করলাম, ওটাই ছিল আমার
সবচেয়ে প্রিয় মুহূর্ত
জার্মানির বিপক্ষে সেমিফাইনালে দুই গোল করার পর ইতালির স্ট্রাইকার মারিও বালোতেল্লি

গত বছর এই সময়ে ও (মেসি) কী করছিল জানেন? সে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল থেকেই বাদ পড়েছিল
ডেনমার্কের বিপক্ষে হতাশাজনক পারফরম্যান্সের পর একদল ডেনিশ সমর্থক তাঁকে মেসির সঙ্গে তুলনা করায় ক্ষিপ্ত ক্রিস্টিয়ানো রোনালদো

আমাদের দেখাতে হবে যে নিজেদের ইতিহাসকে আমরা ভালোই জানি। অতীতের সব কৃতকর্মের দায়ভার আমাদেরই নিতে হবে, যদি আমাদের প্রজন্ম এর জন্য দায়ী নাও হয়
আশউইথজ-বিইরকেনাউতে নাজি জার্মানদের ক্যামপ সফরের পর জার্মান অধিনায়ক ফিলিপ লামের আত্মোপলব্ধি

এ ধরনের খেলার কারণেই আমাদের এই সাফল্য এবং এ ধরনটাই আমাদের জন্য পরিচিত। ভুলে গেলে চলবে না, কয়েক বছর আগে এভাবে খেলেই আমরা স্পেনের ইতিহাস বদলে দিয়েছিলাম। আমি মনে করি, এটাই যথেষ্ট।
টিকি-টাকার অব্যাহত সমালোচনার পর আন্দ্রেস ইনিয়েস্তার আত্মপক্ষ সমর্থন

দেশের উদ্দেশে এটা একটা বার্তা যে আমরা ঠিক পথেই এগোচ্ছি। আর এই সাফল্যটা যদি সমাজেও অনূদিত করা যায়, তাহলে
সেটা হবে দারুণ
দলকে ইউরো জেতাতে পারলে সংকটজর্জর দেশবাসী আনন্দের একটা দারুণ উপলক্ষ পাবে বলে মনে করছেন সেপন কোচ ভিসেন্তে দেল বস্ক

তাদের দলটা ভালোই খেলে, কিন্তু সমর্থকদের মধ্যে এক শ জন গর্দভ থাকাটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না
মারিও বালোতেল্লিকে বর্ণবাদী মন্তব্যের অভিযোগের পর ক্রোয়েশিয়ান সমর্থকদের একহাত নিলেন উয়েফা
প্রেসিডেন্ট মিশেল প্লাতিনি

আমি ফুটবল খেলেছি তাই তোমার শ্রদ্ধা করা উচিত। তুমি কি ফুটবল খেলেছিলে? আমার কাজ ও আমাকে সম্মান করো। আমার দলকে সমালোচনার সুযোগ আমি কাউকে দেব না। পুরুষ হয়ে থাকলে আসো এবং
আমার সঙ্গে খেলো
ইংল্যান্ডের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়ায় এক সাংবাদিকের তীব্র সমালোচনার জবাবে ইউক্রেনের কোচ ওলেগ ব্লোখিন

গত বছর এই সময়ে ও (মেসি) কী করছিল জানেন? সে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল থেকেই বাদ পড়েছিল
ডেনমার্কের বিপক্ষে হতাশাজনক পারফরম্যান্সের পর একদল ডেনিশ সমর্থক তাঁকে মেসির সঙ্গে তুলনা করায় ক্ষিপ্ত ক্রিস্টিয়ানো রোনালদো

আমরা একটি অসাধারণ প্রজন্মের কথা বলছি। তাদের শিকড় আছে, একসঙ্গে কীভাবে খেলতে হয় সেটা তারা জানে। কারণ, তারা এমন একটা দেশ থেকে এসেছে, যেখানে খেলাটা ভালোমতোই খেলতে শেখানো হয়
ফাইনালে ইতালিকে বিধ্বস্ত করে ইউরো জেতার পর স্প্যানিশ কোচ ভিসেন্তে দেল বস্ক

No comments

Powered by Blogger.