চট্টগ্রাম হতে রড ও লৌহজাত পণ্য পরিবহন বন্ধ আজ থেকে-ডাকাতির প্রতিবাদ

চট্টগ্রাম অফিস ॥ মহাসড়কে পণ্য পরিবহনে ডাকাতি, খুন ও বিভিন্ন অপরাধ বৃদ্ধির প্রতিবাদে আজ রবিবার বন্ধ হচ্ছে চট্টগ্রাম হতে সারাদেশে এমএস রড ও লৌহজাত পণ্য পরিবহন। আন্তঃজেলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির আহ্বানে শুরু হচ্ছে এ কর্মসূচী।


আন্তঃজেলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির আহ্বায়ক আবু মোজাফফর জানান, চট্টগ্রাম বন্দর এবং বিভিন্ন স্টিল রি-রোলিং মিল হতে আমদানি ও রফতানি পণ্য এবং এমএস রড ও লৌহজাত পণ্য দেশের প্রত্যন্ত অঞ্চলে ট্রাক ও কাভার্ডভ্যানের মাধ্যমে পরিবহন করা বেশ ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। মহাসড়কের বিভিন্ন স্থানে ডাকাত, সন্ত্রাসী ও গডফাদার বাহিনী পরিবহনের গতিরোধ করে চালাচ্ছে ডাকাতি, অপহরণ, খুনসহ নানাবিধ অপরাধ। এ অপরাধ কর্মকা- দিন দিন বেড়েই চলেছে। এ অবস্থায় চিটাগাং চেম্বার এবং ট্রাক ও কাভার্ডভ্যান মালিক সমিতির যৌথ উদ্যোগে গত ২২ মে চট্টগ্রামের ডিআইজির সঙ্গে বৈঠক হয়। এ সময় তার কাছে যথাযথ হস্তক্ষেপ কামনা করা হয়। পরবর্তীতে ২৭ মে এক সংবাদ সম্মেলনের মাধ্যমেও সরকার ও প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে যথাযথ পদক্ষেপ চাওয়া হয়। ডাকাতি রোধে অতিরিক্ত আইজিপির সঙ্গেও মতবিনিময় হয়। কিন্তু তা সত্ত্বে¡ও এ অপরাধ কর্ম কোনভাবেই থামছে না। এ অবস্থায় উপায়ান্তর না দেখে একান্ত বাধ্য হয়েই এ কঠোর কর্মসূচীতে যেতে তারা বাধ্য হচ্ছেন বলে জানান মালিক সমিতির আহ্বায়ক আবু মোজাফফর। তিনি বলেন, এ কর্মসূচী দেয়ায় আজ রবিবার হতে চট্টগ্রাম থেকে দেশের কোথাও এমএস রড ও লৌহজাত পণ্য পরিবাহিত হবে না এবং একইভাবে দেশের অন্যান্য অঞ্চল থেকেও এ ধরনের পণ্য চট্টগ্রামে আসবে না।
এদিকে মালামাল পরিবহন সংস্থা ট্রাক কাভার্ডভ্যান মালিক সমিতি এমন সিদ্ধান্ত নেয়ায় বেকায়দায় পড়েছে স্টিল রি রোলিং শিল্পগুলোর। কারণ এ ধরনের কর্মসূচীতে স্টিল মিলের উৎপাদন ও বিপণন ব্যাহত হতে বাধ্য। এ অবস্থায় সরকার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের যথাযথ হস্তক্ষেপ কামনা করেছেন শিল্প মালিকরা।

No comments

Powered by Blogger.