অনলাইন আড্ডার হটসিটে এবার শখ by বিপুল হাসান

প্রিয় তারকার সঙ্গে অনলাইনে ভক্তদের সরাসরি আলাপচারিতার আসর বাংলানিউজ অনলাইন লাইভ তারকা আড্ডা। বাংলানিউজটোয়েন্টিফোর.কমের নিয়মিত এই আয়োজন এরই মধ্যে বেশ সাড়া ফেলেছে আমাদের মিডিয়ায়। অনেক সেলিব্রিটিই এ আড্ডার হটসিটে বসতে আগ্রহী হয়ে উঠেছেন।

বাংলানিউজ অনলাইন লাইভ তারকা আড্ডার চলতি মে মাসের অতিথি হয়ে আসছেন তুমুল জনপ্রিয় মডেল ও অভিনেত্রী শখ। আগামী ১৭ মে বৃহস্পতিবার রাত ১০টা থেকে তিনি বাংলানিউজ অফিসে উপস্থিত হয়ে অনলাইনে সরাসরি পাঠকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেবেন।
বিশ্বের জনপ্রিয় বিভিন্ন ওয়েবসাইট প্রায়ই সেলিব্রেটির সঙ্গে ভিজিটরদের অনলাইনে সরাসরি আলাপচারিতার আয়োজন করে থাকে। জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজ বাংলাদেশে প্রথম এ ধরণের একটি উদ্যোগ নেয়। বাংলানিউজ অনলাইন লাইভ তারকা আড্ডা নামের এ উদ্যোগটি এরই মধ্যে ভিউয়ারদের কাছে গ্রহণযোগ্যতা পেয়েছে। এরই মধ্যে এই আড্ডার সাতটি সফল আয়োজন সম্পন্ন হয়েছে।

সাফল্যের সেই ধারাবাহিকতায় অনলাইন লাইভ তারকা আড্ডার ৮ম আয়োজনে অতিথি হচ্ছেন নতুনপ্রজন্মের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী শখ। এর আগে অনলাইন আড্ডায় অংশ নিয়েছিলেন পপগায়িকা মিলা, মিডিয়া জুটি নিরব-সারিকা, মিউজিক জিনিয়াস হাবিব, ব্যান্ডসঙ্গীত শিল্পীদের পক্ষে আইয়ুব বাচ্চু, হামিন আহমেদ, শাফিন আহমেদ, বেসবাবা সুমন, টিপু, টনি, জনপ্রিয় অভিনেতা মোশাররফ করি, সময়ের সেরা অভিনেত্রী জয়া আহসান এবং বরেণ্য অভিনেত্রী রোকেয়া প্রাচী।

বাংলানিউজ অনলাইন আড্ডায় যোগ দেওয়ার নিয়ম অনেকরই জানা। আড্ডার নির্ধারিত তারিখ ও সময়ে বাংলানিউজটোয়েন্টিফোর.কমের সাইটে থাকে ৪টি চ্যাট রুমের লিংক। প্রিয় তারকাকে আগ্রহী পাঠক যে কোনো চ্যাটরুমে প্রশ্ন করতে পারেন । চ্যাটিংয়ের মাধ্যমে তারকা সেই প্রশ্নের উত্তর দিয়ে থাকেন। তারকার সঙ্গে এই আলাপচারিতা সরাসরি আপলোড করা হয় বাংলানিউজের ওয়েব রেডিও ও ওয়েব টিভিতে।


নাচেন ভালো সুন্দীর আর ...


ছোট্ট মেয়েটির বয়স যখন মাত্র ৪ কি ৫, তখন থেকেই তাকে নাচতে দেখা যেত। একা একাই সে নাচতো। নাচের প্রতি মেয়ের এই আগ্রহ দেখে বাবা তাকে ভর্তি করিয়ে দেন বাড়ির পাশেই গেন্ডারিয়ার একটি নাচের স্কুলে। সেখান থেকে শিশু একাডেমীতে। খুব দ্রুত নাচের মুদ্রা আয়ত্ব করার কারণে অল্পদিনেই সে প্রিয় হয়ে উঠে নৃত্যশিক্ষকদের কাছে।

হ্যাঁ, মেয়েটির নাম আনিকা কবির শখ। আমাদের শোবিজের প্রিয় মুখ। প্রতিদিন টিভি খুললেই তার হাসিমাখা মুখটি দেখা যায়। খুব অল্প সময়ে আপন প্রতিভায় লাইম লাইটে উঠে এসেছেন তিনি। মিডিয়ার সর্বত্রই এখন তার বিচরণ। তৈরি করেছেন ক্রেজ।

মডেলিংয়ের মাধ্যমে মিডিয়ায় অভিষেক হয়েছিল শখের। এরপর নাটক এবং  চলচ্চিত্রে তার পদাচরণা শুরু। মডেল হিসেবে প্রথম বিজ্ঞাপনেই চমক তৈরি করেন শখ। চলচ্চিত্রের সেই সময়ের সুপারস্টার চিত্রনায়ক রিয়াজের সঙ্গে তাকে অনবদ্য ভঙ্গি দেখা যায় একটি কোমল পানীয়ের বিজ্ঞাপনে।

বাংলালিংকের দেশ সিরিজের নাচে-গানে ভরপুর নতুন বিজ্ঞাপনটিতে মডেল হিসেবে শখ সুযোগ পান নাচের মেয়ে বলেই। এই বিজ্ঞাপনটি তার ক্যারিয়ারে নতুন মাত্রা যোগ করে। শখ নিজেও এটি স্বীকার করে বলেন, এটাকে আমি আমার ক্যারিয়ারের একটি টার্নিং পয়েন্ট বরে মনে করি। বিজ্ঞাপনটি করার পর দর্শকদের কাছ থেকে অনেক রেসপন্স পেয়েছি। এতে আমার কো-আর্টিস্ট ছিলেন নিলয় আর সারিকা। আমাদের মধ্যে আন্ডারস্ট্যান্ডিংটাও ছিল চমৎকার। সবার মধ্যেই ভালো কিছু করার চেষ্টা ছিল বলেই কাজটি ভালো হয়েছে।

বাংলালিংকের সিরিজ বিজ্ঞাপন ছাড়াও শখ বিভিন্ন সময় মডেল হয়েছেন সানসিল্ক, ক্লোজআপ, প্যারাসুট, ফেয়ারনেস ফেয়ার, নকিয়া, ওয়ালটনসহ বেশ কিছু ভালো প্রোডাক্টের। সম্প্রতি আকতার ম্যাট্রেসের একটি বিজ্ঞাপন চিত্রে সুপার মডেল নোবেলের বিপরীতে শখ পারফর্ম করেছেন।

শখ প্রথম টিভিনাটকের অভিনয় ২০০২ সালে শিশুশিল্পী হিসেবে ‘স্বাক্ষর’ নামের একটি নাটকে। প্রথম নাটকে কাজ করার অভিজ্ঞতা জানিয়ে শখ বলেন,  শিশুশিল্পী হিসেবে অভিনয় করলেও আমার প্রথম নাটকের চরিত্রটিই ছিল আমাকে ঘিরে। দিদারুল আলম বাদলের ‘স্বাক্ষর’ নামের এ নাটকটিতে রাইসুল ইসলাম আসাদের মতো একজন সিনিয়র অভিনেতার সঙ্গে আমার কাজ করার সুযোগ হয়। এরপর আমি অভিনয় করি কায়েস চৌধুরী পরিচালিত ‘নিক্তি’ নামের একটি নাটকে। এতে আরো ছিলেন তৌকির আহমেদ, আফসানা মিমি, আমজাদ হোসেন প্রমুখ। দুটো নাটকেই আমি ছিলাম শিশুশিল্পী।

এরপর শখ অভিনয়ে আসেন একটা লম্বা বিরতির পর। ধারাবাহিক ‘অদ্ভুতুরে’ এর মাধ্যমে শুরু বড়দের চরিত্রে অভিনয় শুরু। এরপর একে এক রেদোয়ান রনির ‘এফএনএফ’, ‘ইফতেখার ফাহমির ‘ফিফটি ফিফটি’, ‘জবের ব্যাপার’, ‘দিবারাত্রি খোলা থাকে’, মাহফুজ আহমেদের ‘স্টেটমেন্ট’, ‘অল দ্য বেস্ট’, ‘রঙ’ প্রভৃতিতে কাজ করে অভিনেত্রী হিসেবে নিজের যোগ্যতা প্রমান করেন। অনেকের ধারণা, শখ শুধু টিনএজ চরিত্রগুলোতে বেশি মানানসই। এ ধারণা ভেঙে দিতে এর বাইরেও কয়েকটি নাটকের কাজ করেছেন। অন্যরকম কাজকেই এখন প্রাধান্য দিচ্ছেন তিনি। এ ব্যাপারে শখ বলেন, প্রথমদিকে আমার বয়সের সঙ্গে টিনএজ চরিত্রগুলো মানানসই বলেই এ টাইপের কাজকে বেশি গুরুত্ব দিয়েছি। আমার যেহেতু লক্ষ্য ভালো একজন অভিনেত্রী হওয়া সে কারণে নিজেকে এখন ভাঙার চেষ্টা করছি। যেমন ধরুন, মাহফুজ ভাইয়ের টেটমেন্ট নাটকের কথা। এ নাটকে অভিনয় করতে গিয়ে আমাকে নোয়াখালীর আঞ্চলিক ভাষার সংলাপ আওড়াতে হয়েছে। পরে আরেকটি নাটকে কুষ্টিয়ার আঞ্চলিক ভাষার ওপরও কাজ করেছি। এ ভাষাগুলো রপ্ত করতে গিয়ে আমাকে বেশ পরিশ্রম করতে হয়েছে।

শখকে অভিনয়ে কী তুলনামূলক কম দেখা যায়? জানতে চাইলে তিনি বললেন, কাজ তো করছি। অনেক নাটকই এখন প্রচারের অপেক্ষায় আছে। সত্যি বলতে কী, আমি শুরু থেকেই বেছে বেছে কাজ করতে পছন্দ করি। । ভালো গল্প আর মনমতো চরিত্র হলেই আমি অভিনয়ে আগ্রহী হই। মানসম্মত না হলে আমি নাটকে আগ্রহী নই। সেই কারণেই অনেক নাটকেই  অভিনয়ে রাজি হই না।

বড়পর্দায় গতবছর শখের অভিষেক হয়েছে। চলচ্চিত্রটির নাম ‘বলো না তুমি আমার’। এফআই মানিকের পরিচালনায় এতে শখ অভিনয় করেছেন শীর্ষনায়ক শাকিব খানের বিপরীতে। ছবিটি ব্যবসা সফল হলেও শখকে পরবর্তীতে নতুন কোনো ছবি কাজ করতে দেখা যায় নি। এর কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘চলচ্চিত্রে অবশ্যই কাজ করব। বড় পর্দায় কাজ করার আলাদা একটা মজা রয়েছে। চলচ্চিত্রে নিয়মিত কাজ করার আমি নিজেকে আরো গড়ে তুলতে চাই। ভবিষ্যতে ভালো ভালো ছবিতে কাজ করতে চাই। তবে আমি বছরে একটি বা দুটোর বেশি চলচ্চিত্রে অভিনয় করার আমার ইচ্ছে নেই।

মডেলিং, নাটক নাকি চলচ্চিত্র এই তিনটির মধ্যে কোনটিতে অভিনয় স্বাচ্ছন্দ্যবোধ করেন ? উত্তরে শখ বলেন, আসলে তিনটি মাধ্যমেই কাজ করার মজা তিন রকম। সেটি সহজে বোঝানো সম্ভব নয়। যখন যেটা করি পূর্ণ মনোযোগের সঙ্গে নিষ্ঠার সঙ্গে করে যেতে চাই। কাজের ক্ষেত্রে আমি সবসময় সিরিয়াস।


একনজরে শখ

পুরো নাম : আনিকা কবির শখ
আদরের নাম : পুটলি
জন্ম তারিখ : ২৫ অক্টোবর
জন্মস্থান : ন্যাশনাল হাসপাতাল, ঢাকা
বাবার নাম : শামিম কবির
মায়ের নাম : শাহিদা কবির
গ্রমের বাড়ি : মুন্সিগঞ্জ
প্রথম স্কুল : গেন্ডারিয়া কিশলয় কচিকাঁচার মেলা
প্রথম নাটক : স্বাক্ষর
প্রথম বিজ্ঞাপন : সানসিল্ক (স্টিল অ্যাড)
প্রথম সিনেমা : বলো না তুমি আমার
প্রিয় মডেল : সাদিয়া ইসলাম মৌ, নোবেল
প্রিয় অভিনেতা : হুমায়ুন ফরীদি, আফজাল হোসেন
প্রিয় কবি : কাজী নজরুল ইসলাম
অবসর কাটে : গান শুনে, বই পড়ে।

No comments

Powered by Blogger.