ইনজুরিতে তামিম by রুবেল খান,

র মাত্র কয়েকদিন বাদেই বহর নিয়ে ঢাকা আসছে পাকিস্তান দল। ঢাকায় মহিলা বিশ্বকাপের বাছাই চলতে থাকায় তাই ছেলেদের নিয়ে নীরবে চট্টগ্রামে এসে তাঁবু খাটিয়েছেন কোচ স্টুয়ার্ট ল; কিন্তু এখানে এসেও খুব একটা ভালো নেই পুরো দল। ছোটখাটো চোট লেগেই রয়েছে। ক্যাম্পের প্রথম দিনই ফুটবল খেলতে গিয়ে ডান পায়ের হাঁটুতে চোট পান তামিম, ওই দিনই বুড়ো আঙুলেও চোট পেয়েছিলেন শাহরিয়ার নাফীস; কিন্তু আঘাত তেমন গুরুতর মনে না করায়


পর দিনই নেটে দীর্ঘক্ষণ ব্যাটিং প্র্যাকটিস করেন তামিম। আর সেখানেই ভুলটি করে বসেন তিনি। গতকাল প্র্যাকটিস ক্যাম্পের তৃতীয় দিন এসে শাহরিয়ার নাফীস পুরোপুরি সুস্থ অনুভব করলেও হাঁটুতে ব্যথা অনুভব করেন তামিম ইকবাল। এ জন্য প্র্যাকটিসে ফুটবল খেলার সময় তামিম বসে ছিলেন পাশে। আবার ব্যথা পেতে পারেন, এ জন্য দলের সঙ্গে নামেননি তিনি। তামিমের এমন নিরস ভাবে বসে থাকা দেখেই বাড়তি সতর্কতার জন্য টিম ম্যানেজমেন্ট তাকে এমআরআই করানোর জন্য ঢাকা পাঠানোর সিদ্ধান্ত নেয়। রাতেই ঢাকার বিমানে উঠিয়ে দেওয়া হয় তামিমকে। 'শুনেছি তামিম হাঁটুতে ব্যথা অনুভব করছেন। সে কারণেই ঢাকায় আসতে বলা হয়েছে তাকে। এখানে কাল (আজ) এমআরআই করানো হবে। তবে ফিজিও আমাকে যতটা বলেছে, তাতে মনে হয় না গুরুতর কোনো সমস্যা হয়েছে।' বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী অপেক্ষায় আছেন তামিমের এমআরআই রিপোর্টের জন্য।
মাত্র ক'দিন আগেই ঘাড়ে ব্যথা অনুভব করাই জাতীয় লীগ থেকে নিজেকে তুলে নিয়েছিলেন তামিম। সেটি সেরে উঠতে না উঠতেই ফের হাঁটুতে ব্যথা। পাকিস্তান সিরিজের আগে দলের নির্ভরযোগ্য এ ব্যাটসম্যানকে নিয়ে তাই চিন্তিত টিম ম্যানেজমেন্ট। এমআরআই রিপোর্টে গুরুতর কিছু না দেখা দিলে কাল ফের চট্টগ্রামে চলে আসবেন তামিম। যোগ দেবেন দলের অনুশীলনে। দলের ম্যানেজার জাহিদ রাজ্জাক মাসুম সমকালকে বলেন, 'প্র্যাকটিসের সময় ফুটবল খেলতে গিয়ে হাঁটুতে ব্যথা পেয়েছিলেন তামিম ইকবাল। তবে তা গুরুতর কিছু নয়; কিন্তু আমরা বাড়তি সতর্কতার জন্য হাঁটু চেকআপ করাতে তামিম ইকবালকে ঢাকায় পাঠিয়েছি। আশা করছি, চেকআপ শেষে তামিম আবার দলের সঙ্গে যোগ দিতে পারবেন।' তামিম ঢাকা ফিরে গেলেও গতকালই ঢাকা থেকে চট্টগ্রামে এসে দলের অনুশীলনে যোগ দিয়েছেন সহ-অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ডেঙ্গু আক্রান্ত স্ত্রীকে হাসপাতাল থেকে বাড়িতে রেখে তবেই চট্টগ্রামে এসেছেন রিয়াদ। 

No comments

Powered by Blogger.