যুক্তরাষ্ট্রে শেষ ম্যাচ খেললেন বেকহাম!

বশেষে অপেক্ষার অবসান হলো ডেভিড বেকহামের। দেখা পেলেন শিরোপার। ইংল্যান্ডের সাবেক এ অধিনায়ক ২০০৫ সালে গ্যালাক্সিতে যোগ দেন। এই দীর্ঘ সময়ে বেকহামে দলকে কোনো শিরোপা এনে দিতে পারেননি। অবশেষে শেষ সময়ে দেখা পেলেন শিরোপার। জিতেছেন এমএলএস কাপ। রোববারা রাতে অনুষ্ঠিত এমএলএস কাপের ফাইনালে বেকহামের দল হাউস্টন ডায়নামোকে হারিয়ে জয় করেছে এলএলএস কাপ।


১-০ গোলে জয় পায় লা গ্যালাক্সি। বেকহাম ও রবি কিনের তৈরি করা সুযোগকে কাজে লাগিয়ে ল্যান্ডন ডোনোভান করেন একমাত্র গোলটি।
লা গ্যালাক্সির হয়ে কি বেকহ্যাম তার শেষ ম্যাচ খেলে ফেললেন, এমনকি ক্যারিয়ারেরও। আগামী মাসেই লা গ্যালাক্সির সঙ্গে তার পাঁচ বছরের চুক্তি শেষ হচ্ছে। নতুন করে আর চুক্তি হবে কি-না, সে ব্যাপারে বেকহাম এখনও নিশ্চিত নন। অন্তত এ ম্যাচের আগ পর্যন্ত বেকহাম নিশ্চিত ছিলেন না। ফাইনাল ম্যাচের আগে এক সাক্ষাৎকারে বেকহাম বলেন, 'আমি গ্যালাক্সিতে আর থাকব কি-না, তা নিশ্চিত নয়। গ্যালাক্সিতে থাকি আর না থাকি_ সেটা এ ম্যাচে কোনো প্রভাব ফেলবে না। তবে আমি এখানে দারুণ পাঁচটি বছর কাটিয়েছি। গ্যালাক্সির সমর্থকরা দারুণ। ক্লাব কর্তারা, খেলোয়াড়_ সবার ব্যবহার চমৎকার। অনেকেই আমার এখানে থাকা বা না থাকা নিয়ে কথা বলছে।'
শেষ ম্যাচে এসে শিরোপা জয়ের স্বাদ নিয়েছেন বেকহাম, অথচ এ ম্যাচে তার খেলা নিয়ে ছিল শঙ্কা। ইনজুরির কারণে অনিশ্চয়তায় ছিল বেকহামের মাঠে নামা। দুটো অনুশীলনে অংশ নিতে পারেনি। তবে ম্যাচের আগের দিন লা গ্যালাক্সির হয়ে শেষ অনুশীলনে মাঠে নেমেছিলেন তিনি। এ সময় বেকহাম খেলার জন্য প্রস্তুত বলে জানিয়ে দেন। যা তার ম্যাচ খেলার সম্ভাবনাকে বাড়িয়ে দেয়। বেকহামের যখন একটা শিরোপা জিততে পাঁচটি বছর অপেক্ষা করতে হয়েছে, রবি কিন তা অর্জন করেছেন মাত্র কয়েকটা মাস। আইরিশ এই অধিনায়ক কয়েক মাস আগে টটেনহ্যাম থেকে লা গ্যালাক্সিতে যোগ দেন।

No comments

Powered by Blogger.