গ্রিন ডেল্টা হাউজিং ডেভেলপমেন্টসের রিহ্যাব সদস্যপদ বাতিল

ক্রেতাসাধারণকে ফ্ল্যাট হস্তান্তর না করা, তুচ্ছ অভিযোগে ফ্ল্যাট বাতিল করে জমা করা টাকা ফেরত না দেওয়া, একই ফ্ল্যাট একাধিক ব্যক্তির কাছে বিক্রি করা, গ্রাহককে প্রদত্ত চেক ডিজঅনার হওয়া ইত্যাদি অভিযোগের ভিত্তিতে রিহ্যাবের কার্যনির্বাহী পরিষদ ১৯ নভেম্বর এক সভায় গ্রিন ডেল্টা হাউজিং অ্যান্ড ডেভেলপমেন্টস লিমিটেডের সদস্যপদ বাতিল করেছে।


এ প্রতিষ্ঠানটির বিরুদ্ধে ক্রেতা-সাধারণের অনেক অভিযোগ রিহ্যাবের কাছে জমা পড়ে। দীর্ঘদিন ধরে প্রতিষ্ঠানটি এ অভিযোগগুলোর কোনো সন্তোষজনক সুরাহা না করায় এর আগে রিহ্যাব কর্তৃক তিন মাসের সময় বেঁধে দেওয়া হয়। এ সময়ের মধ্যে কোনো সন্তোষজনক সমাধান না করায় ওই প্রতিষ্ঠানকে একাধিকবার কারণ দর্শানো নোটিশ প্রদান করা হয় এবং কার্যনির্বাহী পরিষদের ৫১তম সভায় উপস্থিত থেকে উলি্লখিত অভিযোগের জবাব প্রদানের অনুরোধ করা হয়। ওই সভায় অভিযুক্ত প্রতিষ্ঠানের কেউ হাজির না হওয়া এবং প্রতিষ্ঠান কর্তৃক প্রদত্ত লিখিত জবাব সন্তোষজনক না হওয়ায় রিহ্যাব কার্যনির্বাহী পরিষদের সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ী গ্রিন ডেল্টা হাউজিং অ্যান্ড ডেভেলপমেন্টস (প্রাইভেট) লিমিটেডের রিহ্যাব সদস্যপদ বাতিল করা হয়। অধিকাংশ রিহ্যাব সদস্য নিয়ম অনুযায়ী ব্যবসা পরিচালনা করলেও কিছু ডেভেলপারের অনৈতিক কর্মকাণ্ডের ফলে পুরো গৃহায়ন শিল্প সম্পর্কে মানুষের মধ্যে একটি নেতিবাচক ধারণার সৃষ্টি হচ্ছে। সংবাদ বিজ্ঞপ্তি।

এ অবস্থায় রিহ্যাব কার্যনির্বাহী পরিষদের ওই সভায় একাধিক প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিহ্যাব আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সদস্যপদ বাতিলের প্রক্রিয়ার অংশ হিসেবে কারণ দর্শানো নোটিশ প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

No comments

Powered by Blogger.