'সত্যিই সে একজন অসাধারণ অভিনেতা' by সৈয়দ মাহমুদ জামান

সাধারণত প্রেম ভেঙে গেলে কিংবা সম্পর্ক শেষ হয়ে যাওয়ার পর পুরনো প্রেমিক বা প্রেমিকা সম্পর্কে মুখ খুলতে চান না অনেকেই। বিশেষ করে যদি এই প্রেমিক জুটি তারকা হয়ে থাকে। কিন্তু এরও যে ব্যতিক্রম থাকে না, তাও নয়। দেখা যাচ্ছে, দীপিকা পাড়ুকোন এমনই এক তারকা। রণবীর কাপুরের সঙ্গে দীপিকার প্রেম ছিল মাত্র কয়েকদিনের। এখন দুইজন দুই পথে হাঁটছেন।


তবে চূড়ান্ত পেশাদারিত্বের পরিচয় দিয়ে দুজনই একসঙ্গে ছবি করার ইঙ্গিত ঠিকই দিয়েছেন বার বার। তবে বলিউডের ইতিহাস থেকেই হয়তো কোনো পরিচালক রণবীর-দীপিকাকে একসঙ্গে ছবিতে নিতে সাহস দেখাননি। যদিও বিষয়টি এবার বদলে যাচ্ছে। অচিরেই রণবীর-দীপিকা জুটিকে দেখা যাবে আয়ন মুখার্জির 'ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি' ছবিতে।
আর এ ছবিটি সম্পর্কে কথা বলতে গিয়ে রণবীরের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন দীপিকা। প্রশংসা অবশ্য রণবীরের অভিনয়ের। সাবেক ব্যাডমিন্টন তারকা সরাসরিই জানিয়েছেন রণবীরের সঙ্গে আবারও অভিনয়ের জন্য তিনি বেশ আগ্রহের সঙ্গেই অপেক্ষা করছিলেন। সাবেক এই প্রেমিক জুটিকে একসঙ্গে দেখা গিয়েছিল ২০০৮ সালে 'বাচনা অ্যায় হাসিনো' ছবিতে। মুম্বাইয়ের একটি ম্যাগাজিনের কাছে দীপিকা বলেছেন, "আরো প্রস্তাব এসেছিল। তবে আমরা দুজনই একটি ভালো চিত্রনাট্যের জন্য অপেক্ষা করছিলাম। যখন আয়ন তাঁর 'ওয়াইজেএইচডি'র চিত্রনাট্য আমাদের শোনান, আমরা দুজনই হ্যাঁ বলতে দেরি করিনি। খুবই চমৎকার একটি চিত্রনাট্য। খুব সম্ভবত জানুয়ারিতেই আমরা শুটিং শুরু করব।"
দীপিকা আরো বলেন, "সে 'রকস্টার' ছবিতে দুর্দান্ত অভিনয় করেছে। শুধু তার কারণেই ছবিটি দ্বিতীয়বার দেখেছি। আর দেখার পরই আমি রণবীরের সঙ্গে দেখা করি। এরপর ওর ছবিগুলো সম্পর্কে জানতে চাই। এবং তখনই আমরা শিগগিরই একসঙ্গে কাজ করার ব্যাপারে একমত হই। আমার মনে হয়েছে, রকস্টারের মধ্য দিয়ে রণবীর ওর ক্যারিয়ারের নতুন দিনের সূচনা করল। অবশ্য সব সময়ই সে একজন অসাধারণ অভিনেতা। শুধু একটি ভালো চিত্রনাট্য এবং ভালো পরিচালক দরকার।"
এদিকে, টানা বেশ কয়েকটি রোমান্টিক ছবি করার পর আব্বাস-মাস্তান পরিচালিত 'রেস টু' ছবির মাধ্যমে পুরাদস্তুর অ্যাকশন চরিত্রে দেখা যাবে দীপিকাকে। দীপিকা বলেন, 'ছবিটির শুটিং অনেক আগেই শেষ হয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু নানা কারণে পরিচালকরা শুটিং পিছিয়েছেন। তবে প্রতিবারই আমার ডেট মিলিয়ে নিয়েছি। কারণ, তাঁদের প্রতি আমি দায়বদ্ধ। তাই আমার কারণে ছবিটির শুটিং পিছিয়েছে, এ কথা সত্য নয়। আবারও ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে পরিচালকদের ডেট দেওয়া আছে। আর ছবির জন্য আমাকে বলে-কয়ে ওজন কমানো হয়েছে, এ কথাও সত্য নয়। চরিত্রের প্রয়োজনে আমি নিজে থেকেই ওজন কমানোর সিদ্ধান্ত নিই। বাকিটা দর্শকরা পর্দায়ই দেখতে পাবেন।'
২০১২ সাল পর্যন্ত দীপিকার হাতে কোনো ডেট নেই। এর মধ্যে দীপিকা বিশেষভাবে উল্লেখ করেছেন সাইফ আলী খানের বিপরীতে হোমি আদাজানিয়ার 'ককটেল' নামক ছবিটির কথা, যার শুটিং শুরু হবে আগামী বছরের মাঝামাঝি সময়ে। তবে দীপিকা জানিয়েছেন, ছবির নাম পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে।

No comments

Powered by Blogger.