নর্দান ইউনিভার্সিটির কারওয়ান বাজার ক্যাম্পাসে শিক্ষার্থীদের ভাংচুর

ক্যাম্পাস স্থানান্তরের সিদ্ধান্তের প্রতিবাদে নর্দান ইউনিভার্সিটির কারওয়ান বাজার শাখায় ভাংচুর করেছে শিক্ষার্থীরা। এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে। এতে শাহবাগ থেকে ফার্মগেট রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। ভোগান্তিতে পড়ে মানুষ। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গতকাল সোমবার দুপুরে এ ঘটনা ঘটে।


এ ঘটনার জের ধরে আগামী তিনদিন শিক্ষা প্রতিষ্ঠানটির কারওয়ান বাজার ক্যাম্পাস বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।
বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানায়, কারওয়ান বাজার ক্যাম্পাস দেখিয়ে তাদের ভর্তি করা হয়েছিল। সে অনুযায়ী তারা ক্যাম্পাসের আশপাশে আবাসন ব্যবস্থা বেছে নিয়েছে। কর্তৃপক্ষ এখন ইংরেজি বিভাগসহ অন্য বিভাগগুলো বনানীর ভাড়া করা ভবনে স্থানান্তর করছে। কর্তৃপক্ষের এমন প্রতারণার প্রতিবাদে
তারা বিক্ষোভ করে। তারা কোনো অবস্থাতেই বনানী ক্যাম্পাসে যাবে না বলে কর্তৃপক্ষকে জানিয়ে দেয়।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম শামসুল হক জানান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী তারা বনানী শাখায় যেতে বাধ্য হচ্ছেন। কারণ হিসেবে তিনি বলেন, গুরুত্বপূর্ণ সড়কের পাশে ক্যাম্পাস রাখা যাবে না বলে সিদ্ধান্ত রয়েছে। তিনি বলেন, শিক্ষার্থীদের সঙ্গে প্রতারণা করা হয়নি। কারওয়ান বাজার থেকে বনানী পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাস সার্ভিস থাকবে। সাভারে স্থায়ী ক্যাম্পাস নির্মাণ শেষ হলে শিক্ষার্থীদের সেখানে নেওয়া হবে বলে তিনি জানান।

No comments

Powered by Blogger.