সোনম এবার দক্ষিণে by অনন্য রেজা করিম

লিউড নায়িকাদের দক্ষিণ ভারতীয় ছবিতে অভিনয় নতুন কোনো ব্যাপার নয়। এ ক্ষেত্রে ভাষা কোনো সময়ই তাঁদের জন্য সমস্যা হয়ে দাঁড়ায়নি। বলিউডের বিখ্যাত অভিনেত্রীদের অধিকাংশই দক্ষিণী তামিল, তেলেগু ও মালায়লম ছবির নায়িকা হয়েছেন বহু আগেই। এ দলে শামিল হতে চলেছেন বলিউডের ফ্যাশন দুরস্ত নায়িকা সোনম কাপুর। খুব শিগগির তাঁকে একটি দক্ষিণী সিনেমায় নায়িকা চরিত্রে দেখা যাবে।


'গজনি'খ্যাত কৃতী চিত্রনির্মাতা এ আর মুরুগাডোসের নতুন একটি তামিল ছবিতে দক্ষিণী জনপ্রিয় নায়ক বিজয়ের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করবেন অনীল কাপুর তনয়া। হঠাৎ করেই সোনম এই দক্ষিণী সিনেমায় অভিনয়ে সম্মত হননি। প্রথমে নির্মিতব্য ছবিটির স্ক্রিপ্ট পড়েছেন, তারপর নায়িকা চরিত্রে অভিনয়ে সম্মতি দিয়েছেন। সোনম অভিনীত নির্মিতব্য তামিল ছবিটির নাম 'মালাই মারাথু মাঝাইথুলি'।
অ্যাকশন অ্যাডভেঞ্চার ধাঁচের ছবিটিতে নায়িকা চরিত্রটি কোনোভাবেই সাধারণ দায়সারা গোছের নয়।
ছবিটির প্রযোজক চাইছিলেন যেকোনোভাবে নায়িকা চরিত্রে সোনম কাপুরকে কাস্ট করতে। কারণ এ চরিত্রটির জন্য সোনমকে সবচেয়ে ভালো মানাবে। যখন তাঁরা ছবিটির স্ক্রিপ্টসহ তাঁর কাছে অভিনয়ের প্রস্তাব দেন, সোনম স্ক্রিপ্ট পড়ে পছন্দ করেন এবং তাতে অভিনয়ে রাজি হয়ে যান। যদিও ছবিটি প্রথমে তামিল ভাষায় নির্মাণের কাজ শুরু হবে। পাশাপাশি হিন্দিতেও তৈরির জোর সম্ভাবনা রয়েছে। হিন্দিতে নির্মিত হলে তাতে নায়ক চরিত্রে অভিনয় করবেন অক্ষয় কুমার। বলিউড ভার্সনটিতে তাহলে নায়িকা হবেন কে? নিঃসন্দেহে সোনম কাপুরই হবেন হিন্দি ভার্সনেরও নায়িকা। জানা গেছে, নতুন এ ছবির কাজ খুব শিগগিরই শুরু হবে। আগামী বছর অর্থাৎ ২০১২ সালেই মুক্তির জন্য টার্গেট করে ছবির কাজ চলবে বেশ জোরেসোরেই।

No comments

Powered by Blogger.