রাজশাহীতে হামলায় এক পরিবারের ৫ সদস্য আহত

রাজশাহীর বোয়ালিয়া থানার কেচুয়াতৈল এলাকায় গতকাল সোমবার দুপুরে বিরোধপূর্ণ জমির দখলকে কেন্দ্র করে প্রভাবশালী লোমকান আলীর পরিবার প্রতিপক্ষ ওসমান গনির পরিবারের ওপর হামলা চালিয়েছে। এতে প্রতিপক্ষের বৃদ্ধাসহ পাঁচ মহিলা আহত হয়েছেন। আহতদের রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ওই এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।


আহতরা হলেন, ওসমান গনির মা লালন বিবি (৭৫), স্ত্রী নার্গিস (৫০), ভাইয়ের বউ জান্নাতুল ফেরদৌস পলি (৪০), নুরুন্নাহার (৪৩) ও লায়লা আরজুমান্দ (৪৮)।প্রত্যক্ষদর্শীরা জানান, বিরোধপূর্ণ কিছু জমির দখলকে কেন্দ্র করে ওসমান গণিসহ তাঁর ভাইদের সঙ্গে একই গ্রামের লোকমান এবং তাঁর আত্মীয়স্বজনের দ্বন্দ্ব চলছিল। এর জের ধরে গতকাল সকালে ওসমান গণিদের দখলে থাকা বিরোধপূর্ণ একটি জমি থেকে ফসল উঠানোর সময় লোকমান ও তার লোকজন শ্রমিকদের বাধা দেয়। এ সময় খবর পেয়ে দুপুর ১২টার দিকে ওসমান গনির পরিবারের নারীরা সেখানে উপস্থিত হলে লোকমানের লোকজন তাদের ওপর হামলা চালায়। হামলার শিকার ওই নারীরা পালিয়ে এসে বাড়িতে আশ্রয় নিলে হামলাকারীরা সেখানে গিয়ে তাদের বেধড়ক পেটাতে থাকে। একপর্যায়ে হামলাকারী ওসমান গনি এবং তাঁর ভাই ওমর ফারুক, সিরাজুল ইসলাম ও আজিজুল ইসলামের বাড়ি থেকে নগদ টাকা, স্বর্ণের গহনাসহ হাঁড়িপাতিলও লুটপাট করে নিয়ে যায়। পরে স্থানীয় লোকজন এগিয়ে এলে তারা পালিয়ে যায়।
ওসমান গনির ভাই ওমর ফারুক অভিযোগ করে জানান, লোকমান এবং তাঁর লোকজন গত ২৯ জুলাই ওসমান গণিদের ভোগদখলে থাকা জমিতে রোপণ করা কয়েক শ মেহেগনি গাছের চারা কেটে ফেলে এবং তাঁদের বাড়িতে হামলা চালায়। এই ঘটনার পর ওসমান গণিদের পক্ষে আদালতে একটি মামলা করা হলে আদালত ওই জমিতে লোকমানদের অনুপ্রবেশে নিষেধাজ্ঞা জারি করেন। কিন্তু তার পরও গতকাল তারা আবারও ওই জমি দখলের উদ্দেশ্যে ওসমান গণির শ্রমিকদের ফসল কাটতে বাধা দেয়।
ওসমান গণির অপর ভাই সিরাজুল ইসলাম বলেন, প্রভাবশালী লোকমানদের পরিবারের অব্যাহত হামলা ও নানা রকম ভয়ভীতির কারণে তাঁদের পরিবারের সদস্যরা এখন চরম আতঙ্কিত। এ নিয়ে তারা বারবার থানা পুলিশের কাছে গেলেও পুলিশ তেমন ভূমিকা রাখছে না। এ ব্যাপারে বোয়ালিয়া থানার এসআই মাসুমা মোস্তারি বলেন, হামলার শিকার পরিবারটির পক্ষ থেকে গতকাল দুপুরে একটি অভিযোগ দেওয়া হয়েছে। এ নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

No comments

Powered by Blogger.