সরাসরি জিতল রাজশাহী-ঢাকা মেট্রোও

ক দিন বাকি রেখেই জিতেছিল খুলনা ও সিলেট। গতকাল জাতীয় লিগের তৃতীয় ম্যাচের শেষদিনে জিতেছে বর্তমান চ্যাম্পিয়ন রাজশাহী এবং ঢাকা মেট্রোও। নিজেদের মাঠে রাজশাহীর কাছে ৮ উইকেটে হেরেছে চট্টগ্রাম। আর সিলেট বিভাগীয় স্টেডিয়ামে ঢাকা মেট্রোর কাছে বরিশালের হার হয়েছে ২৩৭ রানের।ফলো অনের সুযোগ না নিয়ে বরিশালের সামনে জয়ের প্রায় অসম্ভব টার্গেট (৫১৬) ছুঁড়ে দিয়েছিল ঢাকা মেট্রো। যে লক্ষ্যের পেছনে ছোটার উচ্চাভিলাষ দেখায়নি বরিশাল।


তবে সাত নম্বরে নামা নুরুজ্জামান চেষ্টা করেছিলেন যদি ম্যাচের আয়ু বাড়িয়ে হারের ব্যবধান কমানো যায়। কে জানে, যোগ্য সমর্থন পেলে হয়তো দলকে ড্রও উপহার দিতে পারতেন এ অলরাউন্ডার! এ ধারণার পক্ষে কারণও আছে। চা বিরতির কিছু পরে বরিশালের দ্বিতীয় ইনিংস ২৭৮ রানে শেষ হওয়ার সময়ও নুরুজ্জামান অপরাজিত ৮৮। জাতীয় লিগে ঢাকা মেট্রোর এটা টানা তৃতীয় জয়। সেঞ্চুরির সঙ্গে ৩ উইকেট নেওয়ায় ম্যাচ সেরার পুরস্কার জেতেন ঢাকা মেট্রোর অলরাউন্ডার আরাফাত সালাউদ্দিন।
এদিকে হার দিয়ে জাতীয় লিগ শুরু করা রাজশাহীর জয়ের অপেক্ষা দীর্ঘায়িত হয়েছে ফয়সাল হোসেনের ডিকেন্সের দৃঢ়তায়। প্রথম ইনিংসে ৯১ রান করা চট্টগ্রামের এ বাঁহাতি ব্যাটসম্যান দ্বিতীয়বার নেমে করেছেন ৭১। নবম ব্যাটসম্যান হিসেবে ফয়সাল আউট হওয়ার অনেক আগে থেকেই জয়ের ক্ষণগণনা শুরু করে দিয়েছিল রাজশাহী। যে স্বস্তি এনে দিয়েছিল ফরহাদ হোসেনের ডাবল সেঞ্চুরি। প্রথম ইনিংসে নেন ৩ উইকেট। তাই ম্যাচসেরাও ফয়সাল হোসেন।
সংক্ষিপ্ত স্কোর : ঢাকা মেট্রো-বরিশাল : ঢাকা মেট্রো ৪৫০/৮ ও ১৮৫/৫। বরিশাল ১২০ ও দ্বিতীয় ইনিংস ৯৬.১ ওভার ২৭৮/১০ (সালমান ৪৮, নুরুজ্জামান ৮৮*, তারেক ৩/২৯)। ফল : ঢাকা মেট্রো ২৩৭ রানে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ : আরাফাত সালাউদ্দিন।
চট্টগ্রাম-রাজশাহী : চট্টগ্রাম ৩৭৮ ও ৫২.২ ওভার ১৫৫/১০ (ফয়সাল ৭১, ফরহাদ রেজা ৫/৬০, সানজামুল ৩/৫৮)। রাজশাহী ৪৫৩/৯ ও দ্বিতীয় ইনিংস ১৯.৫ ওভার ৮৩/৩ (মিজানুর ৫২*, ইয়াসিন ২/২৯)। ফল : রাজশাহী ৮ উইকেটে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ : ফরহাদ হোসেন।

No comments

Powered by Blogger.