চট্টগ্রামে শিল্পপতির স্ত্রীর রহস্যজনক মৃত্যু দুই ব্যবসায়ীসহ বিভিন্ন স্থানে আরও ৫ খুন : বগুড়ার শেরপুরে গণপিটুনিতে ডাকাতের মৃত্যু

ট্টগ্রামে এক শিল্পপতির স্ত্রীর রহস্যজনক মৃত্যু হয়েছে। এছাড়া দুই ব্যবসায়ীসহ বিভিন্ন স্থানে ৫টি খুনের ঘটনা ঘটেছে। আঞ্চলিক অফিস ও প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত :চট্টগ্রাম : চট্টগ্রামে ধনাঢ্য শিল্পপতির স্ত্রীর রহস্যজনক মৃত্যু হয়েছে। নিহতের নাম মাসুদা বেগম (৪৫)। তিনি অ্যারো ফ্যাশন নামক গার্মেন্টের মালিক শেখ আবদুল মোমিন মিন্টুর স্ত্রী। মাসুদা নিজেও একজন শিল্পপতি। তিনি অ্যারো ফ্যাশন ও এনসিসি ব্যাংকের পরিচালক। এছাড়া তিনি নগরীর একটি বিউটি পার্লার পরিচালনা করতেন। গতকাল বিকালে পুলিশ খুলশি থানা ৬/এ নম্বর রোডের খুলশি হিল সংলগ্ন ৮১ নম্বর বাড়ি থেকে তার লাশ উদ্ধার করে।


তবে কী কারণে বা কীভাবে মাসুদার মৃত্যু হয়েছে তা নিশ্চিত হতে পারেনি পুলিশ। এ নিয়ে নিহতের পরিবারও মুখ খুলছে না। তিনি খুন হয়েছেন, না তার স্বাভাবিক মৃত্যু হয়েছে তা নিয়ে সৃষ্টি হয়েছে রহস্য। ঘটনা জানতে গতকাল বিকালে সাংবাদিকরা ওই বাড়িতে গেলে নিহতের আত্মীয়রা প্রবেশ করতে দেননি। মাসুদা মারা গেছেন বলে তারা স্বীকার করলেও কীভাবে মারা গেছেন জানতে চাইলে কোনো তথ্য দিতে রাজি হননি তারা।
খুলশি থানার ওসি আবু জাফর মো. ফারুক জানান, বেডরুমে খাটের ওপর কম্বল মোড়ানো অবস্থায় মাসুদার লাশ পাওয়া গেছে। সামান্য একটু আঘাতের চিহ্ন পাওয়া গেছে, তবে তা উল্লেখযোগ্য নয়।
এদিকে সন্ত্রাসীদের হাতে পৃথক স্থানে নিহত হয়েছেন দুই ব্যবসায়ী। এ ঘটনায় ২ যুবককে গ্রেফতার করা হয়েছে। জেলার বোয়ালখালী উপজেলা ও নগরীর কোতোয়ালি থানা এলাকায় এই হত্যাকাণ্ড দুটি সংঘটিত হয়।
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বোয়ালখালী উপজেলার আমতলা এলাকা থেকে সকালে মোহাম্মদ ইউসুফ নামের এক ব্যবসায়ীর লাশ উদ্ধার করা হয়। তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে পুলিশ ধারণা করছে। তিনি পটিয়ার কোলাগাঁও গ্রামের মোহাম্মদ শফির ছেলে।
নগরীর কোতোয়ালি থানার লালদীঘি এলাকায় এক আবাসিক হোটেলে শ্বাসরোধ করে খুন করা হয়েছে মুজিবুল হক (৫৫) নামের এক ব্যবসায়ীকে। গতকাল সকাল ১১টায় লালদীঘির পাড়ে সম্রাট হোটেলের ৭ নম্বর কক্ষ থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। নিহত মুজিবুল হক ফেনীর দাগনভুঞা থানার লতিফপুর গ্রামের মৃত চুনু মিঞার ছেলে। খুনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে হোটেলের দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ ওই কক্ষ থেকে ১ লাখ ৭৩ হাজার ৮৬১ টাকা উদ্ধার করে। গ্রেফতার হওয়া দু’জন হচ্ছে হোটেলবয় জাহাঙ্গীর ও তার চাচাতো ভাই মাহবুব। এর মধ্যে মাহবুবকে মুজিবুল হকের কক্ষ থেকে গ্রেফতার করা হয়। সে খাটের নিচে লুকিয়ে ছিল।
শেরপুর (বগুড়া) : বগুড়ার শেরপুরে গণপিটুনিতে এক ডাকাত সদস্য নিহত হয়েছে। গতকাল ভোররাতে উপজেলার বাগড়া চকপোতা গ্রামে একটি বেসরকারি মোবাইল কোম্পানির টাওয়ারে ডাকাতিকালে ওই ডাকাত সদস্য ধরা পড়ে। এ সময় স্থানীয় জনতার পিটুনিতে সে গুরুতর আহত হয়। পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় দুপুরে সে মারা যায়। নিহতের পরিচয় জানা যায়নি। এদিকে ডাকাতের মারপিটে টাওয়ারের নিরাপত্তাকর্মী উপজেলার মির্জাপুর ইউনিয়নের রাজাপুর গ্রামের মো. জেল হকের ছেলে আমিনুর ইসলাম, বাগড়া চকপোতা গ্রামের বাসিন্দা রঞ্জু মিয়াসহ অন্তত ৫ জন আহত হন।
কেন্দুয়া (নেত্রকোনা) : নেত্রকোনার কেন্দুয়ার দুল্লী বৈরাটী সড়কের মরা বিলের পাশ থেকে গতকাল অজ্ঞাতনামা (২০) তরুণের লাশ উদ্ধার করেছে কেন্দুয়া থানা পুলিশ।
পুলিশ সূত্র জানায়, মঙ্গলবার রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা প্যান্ট-শার্ট পরা অজ্ঞাতনামা ওই তরুণকে গলায় মাফলার পেঁচিয়ে হত্যা করে ওই স্থানে ফেলে রেখে যায়।
খুলনা : আততায়ীর গুলিবিদ্ধ গুরুতর আহত খুলনা জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও ইউপি চেয়ারম্যান গাজী আবদুল হালিম মারা গেছেন। গুলিবিদ্ধ হওয়ার তিনদিন পর মঙ্গলবার রাত সোয়া ১২টায় ঢাকার পিজি হাসপাতালে তার মৃত্যু হয়। তার মৃত্যুর সংবাদ পেয়ে ক্ষুব্ধ অনুসারীরা এলাকায় খণ্ড খণ্ড মিছিল করেন। তারা এ হত্যাকাণ্ডের জন্য জেলা আওয়ামী লীগের এক শীর্ষ নেতাকে দায়ী করে স্লোগান দেন। এলাকায় তীব্র উত্তেজনা বিরাজ করার প্রেক্ষিতে ও আওয়ামী লীগের দুই পক্ষ মুখোমুখি অবস্থান নেয়ায় অতিরিক্ত পুলিশ ও র্যাব মোতায়েন করা হয়েছে।

No comments

Powered by Blogger.