সড়ক দুর্ঘটনায় ১২ জনসহ বিভিন্ন স্থানে ১৪ অপমৃত্যু

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১২ জন নিহত হয়েছে। আহত হয়েছে ১৫ জন। অপর দিকে ২টি অপমৃত্যুর ঘটনা ঘটেছে। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত :যশোর : যশোর-ঝিনাইদহ সড়কে গতকাল সকালে দুর্ঘটনায় এক কলেজছাত্র নিহত এবং দু’জন আহত হয়েছে। নিহতের নাম সেতু। সে যশোর ক্যান্টনমেন্ট কলেজের ছাত্র। সে কালীগঞ্জের রঘুনাথপুরের আবুল কাশেমের ছেলে। আহত দু’জন হলো লালচান ও জজ। এদের মধ্যে জজ এবার জেএসসি পরীক্ষার্থী।


অপরদিকে গত ২৭ অক্টোবর যশোরের খাজুরায় দুর্ঘটনায় আহত নসিমনচালক সাহেব আলী গতকাল সকালে মারা গেছেন। তিনি যশোর সদরের গহেরপুর এলাকার সোহরাব আলীর ছেলে।
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের নলকায় সড়ক দুর্ঘটনায় আহত হয়ে ঢাকায় চিকিত্সাধীন অবস্থায় বাবা ও ছেলের মৃত্যু হয়েছে। নিহত দু’জনই আওয়ামী লীগ নেতা।
নিহতের পরিবার ও এলাকাবাসী জানায়, ভদ্রঘাট ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আলি ফকির (৭২) ও তার ছেলে কামারখন্দ উপজেলা আওয়ামী যুবলীগের সদস্য আলম ফকির (৩৪) রোববার মোটর সাইকেলযোগে উল্লাপাড়া যাওয়ার পথে নলকায় একটি বাসের সঙ্গে সংঘর্ষে মারাত্মকভাবে আহত হন। তাত্ক্ষণিক তাদের ঢাকা সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয়। চিকিত্সাধীন অবস্থায় সোমবার আলি ফকির ও গতকাল তার ছেলে আলম ফকিরের মৃত্যু হয়।
নীলফামারী : নীলফামারীতে সড়ক দুর্ঘটনায় গতকাল একজন নিহত হয়েছেন। নিহতের নাম গীতা রানী (৩৪)। তিনি জেলার ডোমার উপজেলার বোড়াগাড়ী গ্রামের নওদাবাস এলাকার রামানাথের স্ত্রী। প্রতক্ষ্যদর্শী ও ডোমার থানা পুলিশ জানায়, নীলফামারী-ডিমলা সড়কের জোড়পাখুড়ী নামক এলাকায় একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলে তিনি মারা যান।
চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গায় ট্রাকের ধাক্কায় জাকির হোসেন (৪৫) নামের এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। গতকাল সকাল সাড়ে ১১টার দিকে শহরের দোলতদিয়াড়ে এই দুর্ঘটনা ঘটে।
নিহত জাকির চুয়াডাঙ্গা শহরতলীর দোলতদিয়াড় গ্রামের গোলজার হোসেনের ছেলে।
বড়াইগ্রাম (নাটোর) : নাটোরের বড়াইগ্রাম উপজেলার ধানাইদহ কয়েন বাজারে দুই ট্রাকের সংঘর্ষে আবদুল মতিন শেখ (২৬) নামের এক মিস্ত্রির মৃত্যু হয়েছে। এ ঘটনায় অপর এক মিস্ত্রি গুরুতর আহত হয়েছে। গতকাল ভোররাতে এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ও বনপাড়া হাইওয়ে থানা সূত্রে জানা যায়, গতকাল ভোর ৪টার দিকে পাবনা-নাটোর মহাসড়কের ধানাইদহ কয়েন বাজারে দাঁড়িয়ে থাকা একটি বিকল ট্রাককে কুষ্টিয়া থেকে ঢাকাগামী অপর একটি ট্রাক পেছন থেকে ধাক্কা দেয়। এ সময় বিকল ট্রাকটি মেরামতের কাজে ব্যস্ত মিস্ত্রি আবদুল মতিন শেখ ঘটনাস্থলে নিহত হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত অপর মিস্ত্রি রুবেলকে আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে। আবদুল মতিন কুষ্টিয়ার যোগীপাড়া এলাকার বাবুল শেখের ছেলে।
বগুড়া : সড়ক দুঘর্টনায় আহত হয়ে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় সামছুল আলম গতকাল সকালে মারা গেছে। সে গাইবান্ধার গোবিন্দগঞ্জের সমেসপাড়ার আজিজার রহমানের ছেলে। গোবিন্দগঞ্জের ফাঁসিতলায় মঙ্গলবার রাতে সে ট্রাকের ধাক্কায় আহত হয়।
কলাপাড়া (পটুয়াখালী) : কলাপাড়ায় সড়ক দুর্ঘটনায় গুরুতর জখম হয়েছেন যুগান্তর কলাপাড়া প্রতিনিধি অমল মুখার্জি, তার ৫ বছরের মেয়ে অংকিতা মুখার্জি ও সমকাল প্রতিনিধি এসএম মোশাররফ হোসেন মিন্টু। ঘটনাটি ঘটেছে গতকাল দুুপুরে পৌর শহরের উপজেলা সড়কের আখাড়া বাড়ি এলাকায়। অমল মুখার্জি অসুস্থ মেয়ে অংকিতা মুখার্জিকে মোটরসাইকেলে করে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে পেছন থেকে অটোরিকশা ধাক্কা দিলে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় পড়ে যায়।
গোপালগঞ্জ : গোপালগঞ্জে বাসের ধাক্কায় ৬ জেএসসি পরীক্ষার্থী আহত হওয়ার ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বাস ভাংচুর ও দেড় ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে।
গতকাল দুপুরে গোপালগঞ্জ-টেকেরহাট সড়কের গোপালগঞ্জ সদর উপজেলার করপাড়া নামক এলাকায় এ ঘটনা ঘটে।
আহত শিক্ষার্থী সদর উপজেলার নিজড়া গ্রামের দুলাল শেখের মেয়ে ইয়াসিনূর, ইলিয়াস হোসেনের মেয়ে সুমি, তৈয়াব বিশ্বাসের মেয়ে জ্যোত্স্নাসহ ৪ জনকে গোপালগঞ্জ আড়াইশ’ বেড জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
অন্যদিকে বেলা সোয়া ১টার দিকে ওই সড়কের কংশুর নামক এলাকায় গোপালগঞ্জগামী বাস ইজিবাইককে ধাক্কা দিলে ইজিবাইক চালক পবিত্র মজুমদার মারাত্মক আহত হন।
বাগেরহাট : বাগেরহাটের দড়াটানা নদী থেকে মারিয়াম সাহা নামের এক মহিলার লাশ উদ্ধার করেছে সদর থানা পুলিশ। তিনি শহরের বাসাবাটি এলাকার সুরেন্দ্র নাথ সাহার স্ত্রী। সদর থানার ওসি মো. মোয়াজ্জেম হোসেন জানান, উদ্ধার করা লাশের গায়ে কোনো আঘাতের চিহ্ন নেই। তবে তার পরিবারের লোকজন জানিয়েছেন, মহিলা মস্তিষ্ক বিকৃত ছিলেন।
বাবুগঞ্জ (বরিশাল) : বাবুগঞ্জে পানিতে ডুবে জিসান (৭) নামের এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে।
বাবুগঞ্জ উপজেলার বায়লাখালি গ্রামের শামসুল হক মল্লিকের ছেলে জিসানসহ ৮/১০ শিশু গতকাল দুপুর ১২টায় বাড়ির সামনে খালে গোসল করতে যায়। গোসল করার এক পর্যায়ে একই বাড়ির মাওলানা সাহাবুদ্দিনের ছেলে শাহরিয়া পানিতে ডুবে যায়। এ সময় জিসান শিশু শাহরিয়াকে উদ্ধার করতে গিয়ে নিজেই পানিতে ডুবে মারা যায়।
ডোমার (নীলফামারী) : স্বামীসহ বাবার বাড়ি আর যাওয়া হলো না গৃহবধূ গীতা রানীর। পথে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে সাইকেল আরোহী ৩ সন্তানের জননী গীতা রানী (৩৮) নিহত হন। গতকাল বিকাল ৪টায় ডোমার-নীলফামারী সড়কের শাওন হিমাগার সংলগ্ন জলপাকুরি নামক এলাকার এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে।
মুকসুদপুর (গোপালগঞ্জ) : গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার মহারাজপুর নামক এলাকায় সড়ক দুর্ঘটনায় একজন নিহত ও দু’জন আহত হয়েছে।
জানা যায়, ১ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় মুকসুদপুর-বরইতলা সড়কের মহারাজপুর নামক এলাকায় লোকাল বাস ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ ঘটে। মোটরসাইকেল চালক মো. রাকিব (২৬) আরোহী মো. আ. কাদের, শাহজাহান মৃধা গুরুতর আহত হন। আহতদের মুকসুদপুর সদর হাসপাতালে আনা হলে রাকিব ও আ. কাদেরকে আশঙ্কাজনক অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে রাকিবকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে রাত আড়াইটায় সে মারা যায়। সে কুষ্টিয়া সদরের বাগানপাড়া গ্রামের মোহাম্মাদ আলীর ছেলে।
চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার রানীহাটি কলেজের সামনে রাতে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত ও ১ জন আহত হয়েছে। নিহতরা হলো, শিবগঞ্জ উপজেলার কমলাকান্তপুর গ্রামের লতিফুর রহমান (১৭) ও তুষার (১৬)। গুরুতর আহত অবস্থায় বাসার নামে একজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

No comments

Powered by Blogger.