বিএনপি নেতা খায়রুল কবীর খোকন গ্রেফতার

পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতা লোকমান হোসেন হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে নরসিংদী জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ খায়রুল কবীর খোকন গ্রেফতার হয়েছেন। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সহায়তায় নরসিংদী পুলিশ মঙ্গলবার গভীর রাতে রাজধানীর খিলগাঁওয়ের মাটিয়া মসজিদের বাসা থেকে তাকে গ্রেফতার করে। রাতেই তাকে নরসিংদী নিয়ে যাওয়া হয়। এদিকে খায়রুল কবীর খোকনকে গ্রেফতারের প্রতিবাদ ও তার মুক্তি দাবি করেছে বিএনপি।


ঢাকা মহানগর গোয়েন্দার ডিসি (দক্ষিণ) মনিরুল ইসলাম জানান, খায়রুল কবীর খোকনকে গ্রেফতার করেছে নরসিংদী পুলিশ। ডিবি পুলিশ তাদের সহায়তা দিয়েছে। গ্রেফতারের পরই তাকে ঢাকা থেকে নরসিংদী নিয়ে যাওয়া হয়।
খোকনের মুক্তি দাবি করেছে বিএনপি : খায়রুল কবীর খোকনকে গ্রেফতারের প্রতিবাদ ও তার মুক্তি দাবি করেছে দলটি। গতকাল বুধবার সকালে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির দফতর সম্পাদক রিজভী আহমেদ এ দাবি জানান।
রিজভী অভিযোগ করেন, সরকারের পক্ষ থেকে খোকনের অবস্থান সম্পর্কে কিছু জানানো হচ্ছে না। রাত ৩টার দিকে খিলগাঁওয়ের বাসা থেকে সাদা পোশাকের পুলিশ সদস্যরা খোকনকে আটক করে নিয়ে যায়। এরপর থেকে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী, ঢাকা পুলিশ কমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বললেও তারা তার অবস্থান জানাননি।
খোকনের স্ত্রী মহিলা দলের সাধারণ সম্পাদিকা শিরিন সুলতানা বলেন, তার স্বামীর বিরুদ্ধে কোনো মামলা নেই। বিনা গ্রেফতারি পরোয়ানায় তাকে পুলিশ ধরে নিয়ে গেছে। এভাবে আটকের কারণে তিনি উৎকণ্ঠিত। এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, দলীয় কোন্দলে আওয়ামী লীগ নেতা লোকমান হোসেন নিহত হয়েছেন বলে গণমাধ্যমে এসেছে। স্থানীয় আওয়ামী লীগ কর্মীরা ডাক ও টেলিযোগাযোগমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ এনেছেন। এখন তারা উদোর পি ি বুধোর ঘাড়ে চাপাতে চান।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ছাত্রদল সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকুসহ মহিলা দলের নেতারা উপস্থিত ছিলেন।
রাজধানীতে মিছিল : ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা শেষে বিএনপি নেতা খায়রুল কবির খোকনের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। বিএনপির সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী, যুব সম্পাদক মোয়াজ্জেম হোসেন আলাল, ছাত্র সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহ-তথ্য ও গবেষণা সম্পাদক হাবিবুর রহমান হাবিব, স্বেচ্ছাসেবক দল সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবু, ছাত্রদল সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু প্রমুখ মিছিলে যোগ দেন।
বেলাবতে প্রতিবাদ সভা :বেলাব (নরসিংদী) সংবাদদাতা জানান, খায়রুল কবির খোকনের আটকের প্রতিবাদে বেলাবতে বিএনপির বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেল ৪টায় উপজেলা বিএনপির কার্যালয়ের সামনে এ বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে বেলাব উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট অলিউর রহমান কাউসার বলেন, সন্ত্রাসীদের গুলিতে নরসিংদীর মেয়র লোকমান হোসেনের হত্যার পর জিজ্ঞাসার জন্য খায়রুল কবির খোকনকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে আটক করা হয়েছে। তিনি খোকনের নিঃশর্ত মুক্তি ও লোকমানের প্রকৃত হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।
মানিকগঞ্জে প্রতিবাদ সমাবেশ :মানিকগঞ্জ প্রতিনিধি জানান, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের ওপর হামলা ও খায়রুল কবীর খোকনকে গ্রেফতারের প্রতিবাদে মানিকগঞ্জে প্রতিবাদ সমাবেশ করেছে যুবদল। গতকাল দুপুর ১২টায় জেলা বিএনপি কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ শেষে প্রেস ক্লাব চত্বরে প্রতিবাদ সমাবেশ করে। সমাবেশে জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক এসএম ইকবাল হোসেন খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আজাদ হোসেন খান, জেলা যুবদলের সাবেক সভাপতি সদর উপজেলার চেয়ারম্যান আতাউর রহমান আতা, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আসলাম হোসেন সাদী, অ্যাডভোকেট গোলাম মোস্তফা, লুৎফর রহমান প্রমুখ।

No comments

Powered by Blogger.