সেন্ট লুসিয়ায় লিড নিয়েছে 'এ' দল

শুরুই হয় খেলা রাত ৯টা বাজিয়ে। এরপর ক্যারিবিয়ান দ্বীপের সেন্ট লুসিয়ার খবর অনেকেই রাখতে পারেন না। সকালে উঠেই তাই বাসি খবরটাও টাটকা মনে হয়। অনেকেই জানতে পারেন, আগের রাতে ওয়েস্ট ইন্ডিজ 'এ' দলকে কতটা নাকানি-চুবানি খাইয়েছিলেন নাসির হোসেনরা। চার দিনের ম্যাচে দ্বিতীয় দিন শেষে এগিয়ে রয়েছে বাংলাদেশিরা। ওয়েস্ট ইন্ডিজকে ১২৯ রানে গুটিয়ে দিয়ে প্রথম ইনিংসেই ২৬ রানের লিড নিয়েছে জহুরুল ইসলাম অমির বাংলাদেশ 'এ' দল।


দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেও কোনো উইকেট না হারিয়ে ৪০ রান করে বেশ স্বস্তিদায়ক অবস্থায় আছে বাংলাদেশিরা। যদিও বৃষ্টির কারণে গোটা দিন খেলা হয়নি, তার পরও ক্যারিবীয়দের বিপক্ষে এমন আধিপত্য দেখানোর পর জয়ের একটা সম্ভাবনা তৈরি হয়েছে। প্রথম ম্যাচে নাসির আর মমিনুলের সেঞ্চুরিতে ড্র করেছিল বাংলাদেশ। এবার অবশ্য ঢাকা থেকে যাওয়া বদলি খেলোয়াড় ফরহাদ রেজা মাতিয়ে দিয়েছেন।
প্রথম ইনিংসে ৭৯ রানে ৮ উইকেট পড়ে যাওয়ার পরও দলের স্কোর ১৫৫ রানে পেঁৗছে। কারণ, ৯ নম্বরে ব্যাট করতে নেমে ফরহাদ রেজা ৩৯ রানে অপরাজিত ছিলেন। তার সঙ্গে দশ নম্বর ব্যাটসম্যান রবিউল ইসলাম শিবলুও ৩০টি মূল্যবান রান যোগ করেছিলেন। এরপর বল হাতেও শিবলু আর ফরহাদ রেজা দারুণ পারফর্ম করে যাচ্ছেন। মাত্র ২৫ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন শিবলু আর ৩৭ রান দিয়ে ৩ উইকট শিকার করেন ফরহাদ রেজা। প্রথম দিনই ৭২ রানে ৭ উইকেট খুইয়ে বসে স্বাগতিকরা। রোববার হাতে থাকা ৩ উইকেট নিয়ে আরও ৫৭ রান করেছিল। এদিন শিবলু ক্যারিবীয় ওপেনার চন্দ্রিকাকে ফিরিয়ে দেওয়ার পর বাকি দুই উইকেট দু'বলে নিয়ে নেন স্পিনার সোহাগ গাজী। ইনিংসের ৫৪.২ আর ৫৪.৩ ওভারে শেষ দুই উইকেট তুলে নিয়ে সোহাগ গাজীর হ্যাটট্রিক ঝুলে থাকে দ্বিতীয় ইনিংসের জন্য। বৃষ্টি নামার আগে এদিন ১৫ ওভার খেলার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। আর ওই সময়ের মধ্যে কোনো ভুল করেননি জহুরুল ইসলাম অমি আর নাসির উদ্দিন ফারুক। অমি ২৪ আর ফারুক ১৪ রান করে তৃতীয় দিনের অপেক্ষায় মাঠ ছেড়ে যান।

No comments

Powered by Blogger.