ভর্তি ফরম বিতরণ শুরু ভিকারুননিসায় ভোর থেকেই ভিড় অন্যান্য স্কুলেও প্রস্তুতি চলছে

ছাত্রীদের কাছে সবচেয়ে আকর্ষণীয় শিক্ষা প্রতিষ্ঠান রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে শুরু হলো ২০১২ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণীতে ভর্তির আবেদন ফরম বিক্রি। সকাল ৮টা থেকে প্রভাতী শাখার ফরম বিতরণের কথা থাকলেও সোমবার প্রথম দিন কাকডাকা ভোর থেকেই হাজারো অভিভাবক জড়ো হন স্কুলের চারটি ক্যাম্পাসের সামনে।

সন্তানের ভর্তি ফরম নিতে আসা অভিভাবকদের ভিড় সামলাতে রীতিমতো হিমশিম খেতে হয়েছে স্কুল কর্তৃপক্ষকে। তবে একই সঙ্গে ছয়টি বুথে ফরম বিক্রির উদ্যোগ নেওয়ায় অভিভাবকদের এবার কোনো সমস্যা হবে না বলে কর্তৃপক্ষ মনে করেন। তারা অভিভাবকদের সতর্ক করে দিয়ে বলেছেন, কেউ একাধিক ফরম কিনতে পারবেন না। কারও বিরুদ্ধে এমন অভিযোগের প্রমাণ পেলে সঙ্গে সঙ্গে তার সব আবেদন বাতিল করা হবে।
গতকাল দিনভর সব শাখায় ফরম বিক্রি হয়েছে মোট তিন হাজার ৬৫৮টি। এর মধ্যে বেইলি রোডের মূল ক্যাম্পাসেই বিক্রি হয়েছে সর্বোচ্চ এক হাজার ৯৬৭টি। চার দিনব্যাপী ফরম বিক্রি কার্যক্রমের আজ মঙ্গলবার দ্বিতীয় দিন। যেসব শিশুর জন্ম ২০০৫ সালের ১ জুলাই থেকে ২০০৬ সালের ৩০ জুনের মধ্যে কেবল তারাই আবেদন ফরম কিনতে পারছে। প্রতিদিন সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত সব প্রভাতী শাখা এবং দুপুর ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সব দিবা শাখার ফরম বিক্রি করা হচ্ছে।
আইডিয়াল স্কুল : অন্যদিকে আরেকটি শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে প্রথম শ্রেণীতে ২২ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত শুক্র ও শনিবার ছাড়া অন্যান্য দিনে দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভর্তি ফরম বিতরণ করা হবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ ড. শাহান আরা বেগম।
রাজউক উত্তরা মডেল : দেশের অন্যতম শীর্ষস্থানীয় স্কুল রাজউক উত্তরা মডেল স্কুল অ্যান্ড কলেজে আগামী শিক্ষাবর্ষে নতুন শিক্ষার্থী ভর্তির আবেদন ফরম বিতরণের ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।
রাজধানীর ২৪ সরকারি হাইস্কুল :'মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরে'র (মাউশি) পরিচালক (মাধ্যমিক) অধ্যাপক মোঃ শফিকুর রহমান জানান, রাজধানীর ২৪টিসহ দেশের ৩১৭টি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে চলতি বছরও প্রথম শ্রেণীতে লটারির ভিত্তিতে শিক্ষার্থী ভর্তি করা হবে।
তবে ভর্তি ফরম বিতরণের সময়সূচির ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। আগামী কয়েক দিনের মধ্যে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

No comments

Powered by Blogger.