চট্টগ্রাম জিতল শেষ দিনে

ত্রয়োদশ জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের চার ম্যাচের একটিই কেবল শেষ দিনে গড়িয়েছে। আর কাল চতুর্থ দিনে অসাধারণ কিছু করলেই কেবল হার এড়াতে পারত সিলেট। কিন্তু ব্যাটিং ব্যর্থতায় সেই স্বপ্ন জলাঞ্জলি দিয়ে তারা বিকেএসপিতে ৬ উইকেটে হেরে গেছে চট্টগ্রামের কাছে। যাদের কাছে ইনিংস হার এড়ানোটা অবশ্য সিলেটের সান্ত্বনা হয়ে থাকছে। নাফিস ইকবালের সেঞ্চুরিতে ৯ উইকেটে ৪২৫ রান তুলে চট্টগ্রাম প্রথম ইনিংস ঘোষণা করার পর সে সম্ভাবনাও কিন্তু জেগেছিল।


অথচ সিলেট ম্যাচের শেষ দিনটা শুরু করেছিল বিনা উইকেটে ৫১ রান নিয়ে। উদ্বোধনী জুটি সেটিকে ৮৩ রানের দারুণ সূচনা পর্যন্ত নিয়েও যায়। কিন্তু এর পরই ছন্দপতন। সেখান থেকে ১৬ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে ইনিংস হারের শঙ্কার মধ্যে পড়ে যায় সিলেট। চলতি জাতীয় লিগের প্রথম সেঞ্চুরিয়ান ইজাজ আহমেদের ব্যাটে ইনিংসে হার অবশ্য এড়াতে পেরেছে তারা। আট নম্বরে ব্যাট করতে নেমে এবার ইজাজ করেছেন ৫০ রান। সপ্তম ব্যাটসম্যান হিসেবে তাঁর বিদায়ের পর সিলেট ১৮৩ রানেই গুটিয়ে যাওয়ায় চট্টগ্রামের সামনে মাত্র ৩১ রানের লক্ষ্যমাত্রা দাঁড়ায়। টার্গেট আরো বড় হলে যে প্রতিপক্ষকে আরো ভোগাতে পারতেন, সেটা সিলেটের দুই বাঁহাতি স্পিনার এনামুল হক জুনিয়র (২/৯) ও শাকের আহমেদ (২/২০) ভালোই বুঝিয়েছেন। ৩১ রান তুলতেই হিমশিম খাওয়া সিলেটের বোলারদের কথাও না বললেই নয়_কাজী কামরুল (৩/৪৬), নূর হোসেন (৩/৭০) ও ফয়সাল হোসেন (৩/১৭)। ম্যাচ সেরা হয়েছেন অবশ্য সেঞ্চুরিয়ান নাফিস ইকবাল।
সংক্ষিপ্ত স্কোর : সিলেট প্রথম ইনিংস ২৭০ ও দ্বিতীয় ইনিংস ৬০.৫ ওভারে ১৮৩/১০ (ইমতিয়াজ ৩৯, সায়েম ৩৫, ইজাজ ৫০; কামরুল ৩/৪৬, নূর হোসেন ৩/৭০, ফয়সাল ৩/১৭)। চট্টগ্রাম প্রথম ইনিংস ৪২৫/৯ ডিক্লেয়ার্ড ও দ্বিতীয় ইনিংস ১৩.৪ ওভারে ৩১/৪ (কামরুল ৬*, আফতাব ১৬*; এনামুল ২/৯, শাকের ২/২০)।
ফল : চট্টগ্রাম ৬ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : নাফিস ইকবাল (চট্টগ্রাম)।

No comments

Powered by Blogger.