২১ জেলায় বাস ধর্মঘট প্রত্যাহার

ক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলায় অনির্দিষ্টকালের বাস ধর্মঘট শুরুর ছয় ঘণ্টা পর প্রত্যাহার করা হয়েছে। সাংবাদিক মিশুক মুনীর ও চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ দুর্ঘটনায় নিহত হওয়ার পর গ্রেপ্তার হওয়া বাসচালকের মুক্তির দাবিতে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন গতকাল বুধবার সকাল থেকে দূরপাল্লার বাস ধর্মঘটের ডাক দেয়।গতকাল রাতে ফেডারেশনের কার্যকরী সভাপতি নৌমন্ত্রী শাজাহান খান কালের কণ্ঠকে বলেন, দুপুরের মধ্যেই বেশির ভাগ জেলায় যোগাযোগ করা হয়েছে। রাতের মধ্যে ২১ জেলায় ধর্মঘট প্রত্যাহার করা হবে।


এর আগে দুপুরে রেল ভবনে অনুষ্ঠিত সড়ক উপদেষ্টা কমিটির সভা শেষে মন্ত্রী সাংবাদিকদের বলেন, সরকার দাবি মেনে নেওয়ার আশ্বাস দেওয়ায় ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।গত ১৩ আগস্ট ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের জোকায় তারেক মাসুদ ও মিশুক মুনীরকে বহনকারী মাইক্রোবাসের সঙ্গে চুয়াডাঙ্গা ডিলাঙ্ পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে তারেক ও মিশুকসহ পাঁচজন ঘটনাস্থলেই নিহত হন। পরে পুলিশ বাসটির চালক জামির হোসেনকে চুয়াডাঙ্গা থেকে গ্রেপ্তার করে। তিনি এখন মানিকগঞ্জ কারাগারে আটক।
আমাদের খুলনার নিজস্ব প্রতিবেদক জানান, ধর্মঘট প্রত্যাহার নিয়ে সেখানে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে। খুলনা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আবদুর রহিম বঙ্ দুদু কালের কণ্ঠকে বলেন, বুধবার দুপুরে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। তবে যশোরসহ কয়েকটি জেলায় ধর্মঘট প্রত্যাহার নিয়ে নেতাদের সঙ্গে কিছু মতপার্থক্য থাকায় বিষয়টি নিয়ে আলাপ-আলোচনা চলছে।
অন্যদিকে খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. মতিয়ার রহমান বলেন, বাসসহ অন্যান্য ভারী যানবাহন ধর্মঘট চলছে। ধর্মঘট প্রত্যাহারের খবর তাঁরা পাননি। ধর্মঘটের কারণে সকাল থেকে সোনাডাঙ্গা আন্তজেলা বাস টার্মিনাল থেকে কোনো পরিবহন, বাস, মিনিবাস ছেড়ে যায়নি।
গতকাল রাত সাড়ে ৯টার দিকেও যশোরসহ কয়েকটি জেলায় ধর্মঘট চলছিল।

No comments

Powered by Blogger.