কুকুরের মালিকানা নিয়ে মামলা!

কলকাতায় একটি কুকুরের মালিকানা নিয়ে শেষ পর্যন্ত মামলা গড়িয়েছে হাইকোর্টে। জার্মান শেফার্ড জাতের ওই কুকুরটির নাম জ্যাক।
মামলা সূত্রে জানা গেছে, রাজীব মুখোপাধ্যায় নামের এক ব্যক্তি ওই কুকুরটিকে নিয়ে কলকাতার চারু মার্কেট এলাকার সঞ্জয় মুখোপাধ্যায়ের বাড়িতে পেয়িং গেস্ট থাকতেন। গত বছরের অক্টোবরে রাজীব দুই মাসের জন্য চাকরির কাজে দুর্গাপুর যান। এ সময় তিনি সঞ্জয়ের কাছে কুকুরটি রেখে যান। ফিরে এসে তিনি জ্যাককে ফেরত চাইলে সঞ্জয় কুকুরটি তাঁর বলে দাবি করেন। তিনি দাবি করেন, রাজীব তাঁর কাছে কুকুরটি বিক্রি করেছেন। সঞ্জয় এরই মধ্যে কলকাতা পৌরসভায় প্রয়োজনীয় ফি জমা দিয়ে কুকুরটির নামে লাইসেন্সও বের করেন।
এরপর রাজীব কুকুরের মালিকানা নিয়ে আলীপুর নিম্ন আদালতে মামলা করেন। মালিকানার প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে না পারায় মামলার রায় যায় সঞ্জয়ের পক্ষে। ওই রায়ের বিরুদ্ধে সম্প্রতি রাজীব কলকাতা হাইকোর্টে আপিল করেছেন। বিচারক অসীম বন্দ্যোপাধ্যায় গত শুক্রবার প্রাথমিক শুনানি শেষে কুকুরটির সর্বশেষ অবস্থা জানার জন্য তিন আইনজীবীকে নিয়ে কমিটি গড়ার নির্দেশ দিয়ে আগামী বুধবার চূড়ান্ত শুনানির দিন ধার্য করেছেন।

No comments

Powered by Blogger.