ম্যান ইউয়ের সঙ্গে ম্যাচদুটির দিকে তাকিয়ে আনচেলত্তি

গত দুই মাসে প্রিমিয়ার লিগে ক্রমাগত ব্যর্থতার ফলে অনেকেই শিরোপার লড়াই থেকে বাদ দিয়েছিলেন গতবারের শিরোপাজয়ী চেলসিকে। ১৪ নভেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত টানা নয়টি ম্যাচের মাত্র একটিতে জয় পেয়েছিল ব্লুরা। হেরেছিল চারটিতে। পয়েন্ট তালিকাতেও নেমে গিয়েছিল অনেক নিচে। কিন্তু লিগের শেষ দুইটি ম্যাচ জিতে আবারও শিরোপার স্বপ্ন দেখতে শুরু করেছে চেলসি। গতকাল বহুদিন পর দ্রগবা, আনেলকা, মালুদার দুর্দান্ত পারফরমেন্সে চেলসি পেয়েছে ৪-০ গোলের বড় ব্যবধানের জয়। গত অক্টোবরের পর এটিই প্রতিপক্ষের মাঠে চেলসির প্রথম জয়। পয়েন্ট তালিকাতেও উঠে এসেছে চতুর্থ স্থানে। এখন সামনে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে লিগ ম্যাচদুটিই চেলসির ভাগ্য গড়ে দেবে বলে মনে করছেন কোচ কার্লো আনচেলত্তি। ২৩ ম্যাচ শেষে চেলসির পয়েন্ট ৪১। অন্যদিকে এক ম্যাচ কম খেলেই শীর্ষস্থান ধরে রাখা ম্যানচেস্টার ইউনাটেডের পয়েন্ট ৪৮।
লিগের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে আছে ম্যান ইউ। ২২ ম্যাচের একটিতেও এখন পর্যন্ত হারের মুখ দেখেনি ফার্গুসনের শিষ্যরা। কিন্তু চেলসিই, ম্যান ইউকে প্রথম হারের স্বাদ দিতে পারবে বলে বিশ্বাস করেন আনচেলত্তি। গতকাল দলের ৪-০ গোলের জয়ের পর এই ইতালিয়ান কোচ বলেছেন, ‘পয়েন্ট তালিকার ব্যবধান কমিয়ে আনাটা সহজ না। কারণ এই মুহূর্তে ম্যান ইউ অনেকটা এগিয়ে আছে। কিন্তু আমাদেরকে সর্বোচ্চ চেষ্টাটা করতে হবে লড়াইয়ে ফেরার। আর ধাপে ধাপে সেই কাজটা করতে পারব বলেই আমি বিশ্বাস করি। আর আমরা যদি পয়েন্ট ব্যবধান কমাতে চাই তাহলে অবশ্যই তাদের বিপক্ষে আমাদের জিততে হবে।’
মার্চের ১ তারিখে লিগের সবচেয়ে বড় ও গুরুত্বপূর্ণ ম্যাচটায় ম্যান ইউয়ের মুখোমুখি হবে চেলসি। নিজেদের অবস্থা এই মুহূর্তে কিছুটা দুর্যোগপূর্ণ হলেও প্রথম লেগের খেলাটা নিজেদের মাঠে হবে বলেই রেড ডেভিলদের হারানোর ব্যাপারে আরো বেশি আত্মবিশ্বাসী চেলসি কোচ আনচেলত্তি।

No comments

Powered by Blogger.