গাড়ি কিনতে সন্তান বিক্রির চেষ্টা!

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে গাড়ি কেনার শখ পূরণে নিজের শিশুসন্তানকে বিক্রির চেষ্টার অভিযোগে এক নারীকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে শিশুটির নানি ও নানির ছেলে-বন্ধুকেও গ্রেপ্তার করা হয়। গত মঙ্গলবার পুলিশ এ তথ্য জানায়। শিশুটি এখন রাষ্ট্রীয় হেফাজতে রয়েছে।
ফ্লোরিডার আইন প্রয়োগকারী বিভাগ (এফডিএলই) থেকে জানানো হয়, আট সপ্তাহ বয়সী শিশুটি বিক্রির দেনদরবার করেন শিশুটির নানি প্যাট্টি বিগবি (৪৫)। বিগবিকে এ কাজে সহযোগিতা করেন তাঁর বন্ধু লরেন্স ওয়ার্কস (৪২)। বিগবি শিশুটির দাম চেয়েছিলেন ৭৫ হাজার মার্কিন ডলার। পরে ৩০ হাজার ডলারে বিক্রি করতে রাজি হন। বিক্রির অর্থ থেকে শিশুটির মা স্টিফেনি বিগবি ফ্লেমিংকে (২২) নয় হাজার ডলার দেওয়ার কথা ছিল।
এফডিএলইর একজন মুখপাত্র জানান, শিশু বিক্রির অর্থ দিয়ে ফ্লেমিং নতুন গাড়ি কেনার পরিকল্পনা করেছিলেন। এ ছাড়া তাঁর বিরুদ্ধে একটি মামলা চালানোর জন্যও অর্থের প্রয়োজন ছিল ফ্লেমিংয়ের। গত মঙ্গলবার তাঁকে গ্রেপ্তার করা হয়। বিগবি ও লরেন্সকে গত সপ্তাহে ফ্লোরিডার হলি হিল থেকে গ্রেপ্তার করা হয়।
পুলিশ সূত্রে জানা যায়, বিগবি ওই শিশুটিকে গত অক্টোবরে তাঁর এক নারী আত্মীয়ের কাছে বিক্রি করার প্রস্তাব দেন। ওই নারীই বিষয়টি পুলিশকে জানান। শিশুটিকে ক্রেতার কাছে হস্তান্তরের সময় ৩০ হাজার ডলারের চেকসহ বিগবি ও ওয়ার্কসকে পুলিশ হাতেনাতে ধরে ফেলে। তবে ক্রেতাকে আটক করতে পারেনি পুলিশ।

No comments

Powered by Blogger.