ভারতকে ছয় উইকেটে হারিয়ে সিরিজ অষ্ট্রেলিয়ার

সাত ম্যাচ সিরিজের ৬ষ্ঠ ওয়ানডেতে ভারতকে ছয় উইকেটে হারিয়ে সিরিজ জিতেছে সফরকারি অষ্ট্রেলিয়া। ডোগ বোলিংগার ও মিচেল জনসনের বোলিং তোপে ১৭০ রানেই গুটিয়ে যায় ভারতের ইনিংস। ১৭১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪১ ওভার ৫ বলে চার উইকেটে ১৭২ রান করে অস্ট্রেলিয়া। তখনও খেলার বাকি ছিল ৮ ওভারে ১ বল।
এর আগে আজ রোববার সকালে গৌহাটির নেহেরু স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে ভারত। প্রথম ওভারের চতুর্থ বলে শেবাগকে (৬) ও শেষ বলে গম্ভীরকে (০) ফিরিয়ে দিয়ে ভারতের ইনিংসের পতনটা শুরুটা করেন জনসন। এরপর টেন্ডুলকার (১০) ও যুবরাজ সিংকে (৬) ফিরিয়ে দেন বোলিংগার। এতে ভারতের রান দাড়ায় ২৪, কিন্তু হারায় চার উইকেট। এরপর রায়নাকে (০) ফিরিয়ে দিয়ে ভারতকে আরও বিপদে ফেলেন জনসন। দলের এমন বিধ্বস্ত অবস্থায় হাল ধরেন অধিনায়ক ধোনি ও আর জাদেজা। কিন্তু ৩১ ওভারে দলীয় ৭৫ রানে বোলিংগার ধোনিকে (২৪) এলবিডব্লিওর ফাঁদে ফেলেন। আরও বিপদে পড়ে ভারত। এরপর নেমেই বোলিংগারের বলে বোল্ড হন হরভজন সিং।
রবীন্দ্র জাদেজা (৫৭) এবং প্রবীণ কুমারের (৫৪) রানের কল্যাণে ভারত শেষপর্যন্ত ৪৮ ওভারে করে ১৭০।
ব্যাট করতে নেমে ওপেনার ওয়াটসনের ৪৯ ও মাইক হাসির অপরাজিত ৩৫ রানে চার উইকেটে অস্ট্রেলিয়া জয়ের বন্দরে পৌঁছায়। হরভজন দুইটি, রায়না ১টি ও মুনাফ প্যাটেল ১টি উইকেট নেন।
ম্যাচ সেরা হন ডোগ বোলিংগার।
অষ্ট্রেলিয়া এক ম্যাচ বাকি থাকতেই ৪-২ এ সিরিজ জিতে নিল।

No comments

Powered by Blogger.