রিয়াল-পর্তুগালের টানাটানিতে রোনালদো

ক্রিস্টিয়ানো রোনালদোর ডান অ্যাঙ্কেলে অস্ত্রোপচার লাগবে না—ডাচ চিকিত্সক নিকোলাস ফন ডিক পরীক্ষা করে বলেছেন এটি। এ খবরে রিয়াল মাদ্রিদ শিবিরে স্বস্তিই ফেরার কথা। কিন্তু সেখানে এখন বিরক্তি। চোট কাটিয়ে না উঠতেই যে রোনালদোকে বিশ্বকাপ বাছাইয়ের প্লে-অফ ম্যাচের দলে ডাকার প্রস্তুতি নিচ্ছেন পর্তুগাল কোচ কার্লোস কুইরোজ।
বসনিয়ার বিপক্ষে পর্তুগালের প্রথম প্লে-অফ ম্যাচটি ১৪ নভেম্বর। ১৮ নভেম্বর দ্বিতীয় ম্যাচ। মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচ দুটি বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড় রোনালদোকে ছাড়া খেলার চিন্তাই করতে পারছে না পর্তুগাল। কিন্তু রিয়াল কর্তৃপক্ষ জানিয়েছে, চোট থেকে সেরে উঠতে আরও দুই সপ্তাহ লাগবে রোনালদোর।
পর্তুগাল ফুটবল ফেডারেশনের (এফপিএফ) সভাপতি জিলবার্তো মাদাইল বলেছেন, ‘রোনালদো জাতীয় দলের অনুশীলনে আসবে। ক্রিস্টিয়ানো রোনালদো খেলতে চায়। ফেডারেশনের চিকিত্সক দল ওকে দেখবে।’
মাদাইলের এ কথা শুনে খুব চটেছে রিয়াল কর্তৃপক্ষ। ক্লাবের মহাপরিচালক জর্জ ভ্যালডানো বলেছেন, ‘ডাক্তার এবং সাধারণ জ্ঞান বলে পর্তুগালের ওকে দলে ডাকা উচিত নয়।’ আর কোচ ম্যানুয়েল পেলেগ্রিনির কথা, ‘রোনালদোর পর্তুগালের পক্ষে খেলা সম্ভব নয়।

No comments

Powered by Blogger.