আবার বিসিবি অ্যাওয়ার্ড নাইট

প্রায় তিন বছরের বিরতির পর আবার হচ্ছে বিসিবি অ্যাওয়ার্ড নাইট। আগামী ২৬ ডিসেম্বর হোটেল সোনারগাঁওয়ে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বার্ষিক সাধারণ সভা, অ্যাওয়ার্ড নাইটও হবে ওই দিনই।
আ হ ম মোস্তফা কামাল বোর্ড সভাপতি হওয়ার পর কালই প্রথম বসল বিসিবির পরিচালনা পরিষদের সভা। সভায় এজিএম আর অ্যাওয়ার্ড নাইটের দিন-তারিখ ঠিক হওয়া ছাড়াও সিদ্ধান্ত হয়েছে আরও কিছু। তবে বোর্ড সভাপতি হওয়ার পর থেকে মোস্তফা কামাল বারবার খুব জোর দিয়ে যেটা বলছিলেন, সে ব্যাপারেই কিছু হলো না! বোর্ড সভাপতি বলেছিলেন, এই সভাতেই নাকি আঞ্চলিক ক্রিকেট সংস্থা গঠনের চূড়ান্ত সময়সীমা বেঁধে দেওয়া হবে। আদতে সেটা হলো না। বিসিবির সংবাদ বিজ্ঞপ্তিতে এ সম্পর্কে শুধু জানানো হলো, আঞ্চলিক ক্রিকেট সংস্থা গঠনের প্রক্রিয়া ত্বরান্বিত করার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।
সভায় গেম ডেভেলপমেন্ট কমিটির বয়সভিত্তিক কার্যক্রমে আরও বেশি বোর্ড পরিচালককে সম্পৃক্ত করার সিদ্ধান্ত হয়েছে। বয়সভিত্তিক কার্যক্রমে সুনির্দিষ্ট দায়িত্ব দেওয়া হবে এই পরিচালকদের।
ঘরোয়া প্রথম শ্রেণীর ক্রিকেটে ফ্র্যাঞ্চাইজ পদ্ধতি চালু করা যায় কি না, সেটার সম্ভাব্যতা যাচাইয়ের জন্য বিসিবি পরিচালক এনায়েত হোসেন, গাজী আশরাফ হোসেন ও আজিজ আল কায়সারকে নিয়ে একটা কমিটিও গঠন করা হয়েছে গতকালের সভায়।
মাশরাফি বিন মুর্তজা ইনজুরি থেকে ফেরেননি বলে কাল থেকে শুরু জিম্বাবুয়ে সিরিজে সাকিব আল হাসানকে অধিনায়ক ও মুশফিকুর রহিমকে সহ-অধিনায়ক করার সিদ্ধান্তটি অনুমোদন হয়েছে সভায়।

No comments

Powered by Blogger.