পশ্চিমবঙ্গে মাওবাদী দমন অভিযান অব্যাহত থাকবে -রাজ্য সরকারের ঘোষণা

পশ্চিমবঙ্গের রাজ্য সরকার ২৩ জন সন্দেহভাজন মাওবাদীর জামিনের বিনিময়ে পশ্চিম মেদিনীপুর জেলার সাঁকরাইল থানার ওসিকে মাওবাদীদের হাত থেকে উদ্ধার করার পর তীব্র সমালোচনার মুখে পড়েছে। অভিযোগ ওঠে, রাজ্য সরকার মাওবাদীদের কাছে আত্মসমর্পণ করেছে।
এই অভিযোগের পরিপ্রেক্ষিতে রাজ্যের মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য জানিয়েছেন, মাওবাদীদের বিরুদ্ধে যৌথ বাহিনীর অভিযান চলবে। এই অভিযান থেকে রাজ্য সরকারের পিছিয়ে আসার কোনো কারণ নেই। তা ছাড়া এই অভিযানকে সর্বাত্মক সাহায্য-সহযোগিতা করছে ভারতের কেন্দ্রীয় সরকার।
এদিকে মাওবাদীদের দমনের লক্ষ্যে গতকাল রোববার পশ্চিমবঙ্গ রাজ্য সচিবালয়ে রাজ্য সরকারের এক উচ্চপর্যায়ের বৈঠকে মাওবাদী দমনের লক্ষ্যে পশ্চিমবঙ্গের মাওবাদী অধ্যুষিত তিন জেলায় আরও নিরাপত্তা বাহিনী নিয়োগের সিদ্ধান্ত হয়। একই সঙ্গে ওই তিন জেলার ৩০টি থানার পরিকাঠামো উন্নয়নের জন্য সাড়ে সাত কোটি রুপি বরাদ্দ করা হয়। জেলা তিনটি হলো পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া ও বাঁকুরা।
গতকালের বৈঠকে সভাপতিত্ব করেন স্বয়ং মুখ্যমন্ত্রী। উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যসচিব অশোক মোহন চক্রবর্তী, স্বরাষ্ট্রসচিব অর্ধেন্দু সেন, রাজ্য পুলিশের মহাপরিচালক ভূপিন্দর সিং প্রমুখ।

No comments

Powered by Blogger.