জঙ্গি আতংকে ঈদ ছিল নিরানন্দ

*ঈদ কোথায় উদযাপন করেছেন?
**এবারের ঈদে ঢাকাতেই ছিলাম। আগে থেকেই ঈদ উদযাপন নিয়ে নানা পরিকল্পনা মাথায় ছিল। ছেলেকে নিয়ে বেশ আনন্দ করব বলে ভেবেছি। কিন্তু সেটি আর হল কই। সব পরিকল্পনাই মাটি হয়ে গেছে। গুলশানের ঘটনার পর থেকে পরিবারের সবাই আতংকের মধ্যে ছিলাম। জঙ্গি আতংকে ঈদ ছিল নিরানন্দ। তাই সবাই মিলে বাসায় টিভি দেখে আর আড্ডা দিয়ে ঈদ উদযাপন করেছি। তবে ঈদের পরের দিন কাছের আত্মীয়দের বাসায় বেড়াতে গিয়েছিলাম। তবে সেটাও বেশ অল্প সময়ের জন্য।
*ঈদের দিনটি কেমন কেটেছিল?
**প্রতি ঈদেই আমি নিজ হাতে রান্না করি। ঈদ উপলক্ষে সবাইকে রান্না করে খাওয়ানোর মধ্যে অন্যরকম এক আনন্দ আছে। এটা আমি হাতছাড়া করতে চাই না। এবারের ঈদে নানারকম সেমাই, পায়েস, বিরিয়ানি, মাংস, মাছ ও কয়েক পদের ভর্তা রান্না করেছি। মূলত রান্নাবান্না নিয়েই ঈদের দিন কেটে গেছে।
*বেড়াতে যাওয়ার কোনো পরিকল্পনা ছিল না?
**অবশ্যই ছিল। কিন্তু ওই যে বললাম, জঙ্গি আতংকে সব গরমিল হয়ে গেছে। ঈদে বেড়াতে না গেলেও অনেক আত্মীয়-স্বজন আমাদের বাসায় বেড়াতে এসেছিলেন। তাদের সঙ্গে খাওয়া-দাওয়ার পাশাপাশি চুটিয়ে আড্ডা দিয়েছি। ঈদের ছুটিটা যেন আড্ডা দিয়েই কাটিয়ে দিলাম।
*অভিনয়ে ফিরছেন কবে?
**ঈদের আগে পুরো রমজান মাসই নাটকের শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করেছি। সকাল থেকে রাত পর্যন্ত কাজ করতে হয়েছে। বিশ্রাম নেয়ার কোনো সুযোগ হয়নি। তাই ঈদের পর একটু বেশি সময় নিয়ে বিশ্রাম নিচ্ছি। তবে ইতিমধ্যে নতুন নাটকের প্রস্তাব নিয়ে নির্মাতাদের ফোন আসা শুরু করেছে। এখনই নতুন নাটকে চুক্তিবদ্ধ হচ্ছি না। আর কয়েকদিন বিশ্রাম নিয়ে শিগগিরই অভিনয়ে ফিরব। কারণ গতকাল থেকে আগামী মাসের ৩ তারিখ পর্যন্ত নাটকের শিডিউল আগেই দিয়ে রেখেছি।
*নতুন কোনো ছবি নিয়ে কথা হচ্ছে কি?
**নতুন ছবিতে অভিনয়ের প্রস্তাব প্রায়ই আসে। কিন্তু মনঃপূত না হওয়ায় সেগুলোতে অভিনয় করা হয় না। কারণ ‘মনপুরা’র পর ছবির গল্পের ওপর আলাদা নজর দিতে হচ্ছে। ছবির ক্ষেত্রে আমার ওপর দর্শকদের অন্যরকম প্রত্যাশা জন্মেছে। তাই যেনতেন গল্পে অভিনয় করে সেই প্রত্যাশা নষ্ট করতে চাই না। অনিন্দ্য মামুন

No comments

Powered by Blogger.