মির্জা ফখরুল কাউকে অবৈধ বলার এখতিয়ার রাখেন না

বিএনপিকে অবৈধ দল উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, বিএনপির জন্ম হয়েছিল অবৈধ ভাবে।তাই অবৈধ দলের ভারপ্রাপ্ত মহাসচিব হিসেবে মির্জা ফখরুল অন্য কাউকে অবৈধ বলার এখতিয়ার রাখেন না। বাজেট নিয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের প্রতিক্রিয়ায় শুক্রবার দুপুরে কুষ্টিয়ার মিরপুরে উপজেলা যুবলীগের দ্বি-বার্ষিক সম্মেলনে যোগ দেয়ার আগে তিনি সাংবাদিকদের কাছে এসব কথা বলেন।
এসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, মিরপুর উপজেলা চেয়ারম্যান কামারুল আরেফিন, জেলা যুবলীগের আহবায়ক রবিউল ইসলামসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বৃহস্পতিবার এক অনুষ্ঠানে ফখরুল বলেছিলেন, এ সরকার অবৈধ। তাই এ সরকারের দেয়া বাজেটও অবৈধ। এ বক্তব্যের প্রতিক্রিয়ায় হানিফ বলেন, দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সামরিক বাহিনীর কর্মকর্তা হিসেবে অবৈধভাবে রাষ্ট্র ক্ষমতা দখল করে বিএনপি গঠন করেছিলেন। তাই বিএনপিই অবৈধ দল। তিনি বলেন, ফখরুলের মধ্যে যদি নূন্যতম নৈতকতাবোধ থাকে তাহলে অবৈধ দল বিএনপিকে আগে বিলুপ্ত করার প্রস্তাব দিক।
এই আওয়ামী লীগ নেতা বলেন, ঘোষিত বাজেট স্বাধীনতা উত্তোরকালের সবচেয়ে যুগপোযোগি বাজেট। এ বাজেট ভিশন টোয়েন্টি-টোয়েন্টি ওয়ান রূপকল্প বাস্তবায়নের বাজেট। তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার সাথে জড়িত -এ কথা সবাই জানে। তিনি বেঁচে থাকলে বঙ্গবন্ধু হত্যা মামলার আসামী হতেন, তার বিচার করা হতো।

No comments

Powered by Blogger.