ক্ষমতায় টিকে থাকতে বিদেশ সফর করছেন প্রধানমন্ত্রী: ফখরুল

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। তাই ক্ষমতায় টিকে থাকতে প্রধানমন্ত্রী বিদেশিদের সমর্থন যোগাতে বিভিন্ন দেশে সফর করছেন। কিন্তু এতে কোনো লাভ হবে না। কারণ তারা জনগণ থেকে বিচ্ছিন্ন। তাদের প্রতি জনগণের কোনো আস্থা নেই।
শুক্রবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
‘বাংলাদেশি জাতীয়তাবাদী সংস্কৃতি ও শহীদ জিয়া’ শীর্ষক আলোচনা সভা এবং জিসাস নতুন তারা পদক -২০১৪ উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে জিয়া সাংস্কৃতিক সংগঠন (জিসাস)।
বিএনপিকে বিলুপ্ত করতে হবে’ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফের এমন বক্তব্যের জবাবে আলোচনা সভায় মির্জা ফখরুল বলেন, হানিফের বক্তব্য প্রমাণ করে আওয়ামী লীগ গণতন্ত্রকে হত্যা করেছে। তারা গণতন্ত্রে বিশ্বাস করে না বলেই এমন কথা বলছে।
তিনি বলেন, হানিফের এই বক্তব্যের মধ্য দিয়ে সরকারের ফ্যাসিবাদি চরিত্র ফুটে উঠেছে। একটি প্রতিষ্ঠিত রাজনৈতিক দলকে বিলুপ্ত করার কথা কেউ বলতে পারে না। স্বৈরাচারী চিন্তা থেকেই তারা এ ধরনের বক্তব্য দিচ্ছে।
বাজেট প্রসঙ্গে তিনি বলেন, বর্তমান সরকার অবৈধ। গত নির্বাচন ছিল অবৈধ। অবৈধ ক্ষমতা কুক্ষিগত করতে সরকারএকটি বাজেট দিয়েছে। এই বাজেটের কোন ভিত্তি নেই।
জিয়াউর রহমানকে স্মরণ করে ফখরুল বলেন, জিয়াউর রহমান উপলদ্ধি করেছিলেন শিশুরাই আগামী দিনে নেতৃত্ব দেবে। তাই তিনি শিশুদের মেধা বিকাশের জন্য শহীদ জিয়া শিশু একাডেমি, শিশু পার্ক ও শিশু মন্ত্রণালয় করেছেন।
সংগঠনের চেয়ারম্যান আবুল হাশেম রানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপির অর্থনীতি বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, সংগঠনের মহাসচিব মতিয়র রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

No comments

Powered by Blogger.