গজারিয়ায় চোর চক্রকে ধরতে গিয়ে প্রাণ হারালেন এসআই

মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলায় গতকাল রোববার ভোরে ট্রান্সফরমার চোর চক্রকে ধরতে গিয়ে প্রাণ হারালেন গোয়েন্দা পুলিশের একজন উপপরিদর্শক (এসআই)। এ সময় পুলিশের সঙ্গে সংঘবদ্ধ চোর চক্রের গুলিবিনিময় হয়। পুলিশ গুলিবিদ্ধ একজনকে গ্রেপ্তার করেছে।
নিহত ওই পুলিশ কর্মকর্তার নাম শরিফুল ইসলাম। তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখায় কর্মরত ছিলেন। তাঁর বাড়ি সিরাজগঞ্জের বেলকুচির চন্দনগাঁতী এলাকায়।
নাম প্রকাশ না করার শর্তে গোয়েন্দা পুলিশের একজন কর্মকর্তা জানান, সংঘবদ্ধ চোর চক্র রোববার ভোরে ট্রান্সফরমার চুরি করে ট্রাকে করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ধরে ঢাকার দিকে পালাচ্ছিল। খবর পেয়ে গোয়েন্দা পুলিশের একটি দল মাইক্রোবাসে করে ওই ট্রাকের পিছু নেয়। মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার জামালদী এলাকায় ট্রাকটি থামানোর চেষ্টা করে পুলিশ। এ সময় এসআই শরিফুল মাইক্রোবাস থেকে নেমে ট্রাকে উঠতে গেলে চোর চক্রের একজন তাঁর মাথায় আঘাত করে ট্রাক থেকে ফেলে দেয়। উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে তিনি মারা যান।
গজারিয়া থানার পরিদর্শক (তদন্ত) কামাল হোসেন গুলিবিনিময়ের সত্যতা নিশ্চিত করে বলেন, চোর চক্রের সদস্য নজরুল ইসলাম ওরফে শিপনকে গুলিবিদ্ধ অবস্থায় (৩৫) গ্রেপ্তার করা হয়েছে। তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয় মো. আ. বাছেদ ও আমিরুল ইসলাম জানান, ভোরে এলোপাতাড়ি গুলির শব্দে তাঁরা জানালা ফাঁক করে পরিস্থিতি বোঝার চেষ্টা করেন। এ সময় বাছেদের দরজার পাশে একজনকে পড়তে দেখেন। তবে সে চোর চক্রের সদস্য না গোয়েন্দা পুলিশের লোক, তা বুঝতে পারেননি।
ভবেরচর হাইওয়ে পুলিশের সার্জেন্ট মো. জয়নাল আবদীন জানান, জামালদী এলাকা থেকে চোর চক্রের ফেলে যাওয়া ট্রাকটি উদ্ধার করা হয়েছে। ট্রাক থেকে একটি ট্রান্সফরমার ও ১৮ বস্তা ভুসি জব্দ করেছে পুলিশ।
গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন জানান, এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।
সিরাজগঞ্জ থেকে আমাদের সিরাজগঞ্জের নিজস্ব প্রতিবেদক জানান, শরিফুলের নিহত হওয়ার খবরে সিরাজগঞ্জের চন্দনগাঁতীতে তাঁর বাড়িতে মাতম চলছে। মুঠোফোনে তাঁর বাবা মুক্তিযোদ্ধা আবদুর রশিদ কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘আমার ছেলে হত্যার বিচার চাই। আর সরকারের কাছে আকুতি, শরিফুলের দুই মেয়ে সাফিন (৯) ও সাজিনের (৫) দায়িত্ব যেন সরকার নেয়।’ তিনি জানান, মরদেহ ঢাকা থেকে রাতেই পৌঁছার কথা। রাতেই দাফন করার প্রস্তুতি রয়েছে।

No comments

Powered by Blogger.